Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০১৭, ১২ বৈশাখ , ১৪২৪, ২৭ রজব ১৪৩৮ হিজরী।

বাবা-চাচার কাছে আলাদা কোনও সুবিধা পাননি মুস্তাফা

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

আব্বাস-মাস্তান ভাইদের চলচ্চিত্র ‘মেশিন’ দিয়ে এই শুক্রবার চলচ্চিত্রের যাত্রা শুরু করলেন মুস্তাফা বার্মাওয়ালা। তিনি পরিচালক-প্রযোজক ভ্রাতৃদ্বয়ের অন্যতম আব্বাস বার্মাওয়ালার ছেলে বলে তার বাবা আর চাচার কাছ থেকে আলাদা কোনও সুবিধা পাননি বলে জানিয়েছেন। তারা অন্য অভিনয়শিল্পীদের দিয়ে যেভাবে কাজ করান ঠিক সেভাবেই তাকে দিয়ে কাজ করিয়েছেন।
রোমান্টিক থ্রিলারটি দিয়ে পরিবারের ছেলের অভিষেক যাতে যতটা সম্ভব ভাল হয় সে জন্য নির্মাতারা সবচেয়ে ভাল কৌশলী আর শিল্পীদের দিয়ে কাজ করিয়েছেন।
একটি পত্রিকার সঙ্গে আলাপের সময় পরিবারের সদস্যদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে মুস্তাফা বলেন, “তাদের অধীনে শিল্পীদের দিয়ে যেভাবে কাজ করার আমার বাবা আর চাচা আমাকে দিয়ে ঠিক সেভাবেই কাজ করিয়েছেন। আমাদের শুধু সেটেই দেখা হত কাজ শুরু হবার আগে বা শেষ হবার পরে কখনও নয়। সেটে আমাদের আচরণ কখনও পরিবারের সদস্যদের মত ছিল না।”
চলচ্চিত্র জগতের কারও সঙ্গে আত্মীয়তার সুযোগটি শুধু একবারই কাজে লাগানো যায়। “নবাগত হিসেবে চলচ্চিত্র জগতের কোনও ব্যক্তিত্বের সঙ্গে সম্পর্কের সুবিধাটি একবারই কাজে লাগানো যায়,” তিনি বলেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর