Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

লাল সবুজে কপোতাক্ষ বর্ণিল সাজে রাজশাহী স্টেশন

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


রেলমন্ত্রী উদ্বোধন করবেন আজ
বিশেষ সংবাদদাতা : আজ থেকে নতুন কোচে চলবে রাজশাহী-খুলনা রেলপথের কপোতাক্ষ এক্সপ্রেস। দুপুরে রাজশাহী রেল স্টেশনে লাল সবুজের কপোতাক্ষ এক্সপ্রেসের উদ্বোধন করবেন রেলমন্ত্রী মো: মুজিবুল হক। এ উপলক্ষে রাজশাহী স্টেশন বর্ণিল সাজে সাজানো হয়েছে। ধোয়ামোছার কাজও শেষ। উদ্বোধন অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো: ফিরোজ সালাহ উদ্দিন, মহাপরিচালক মো: আমজাদ হোসেনসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।
জানা গেছে, ভারত থেকে আমদানি করা এলএইচবি লাল সবুজ কোচ যুক্ত হবে রাজশাহী-খুলনা রেলপথের জনপ্রিয় ট্রেন কপোতাক্ষ এক্সপ্রেসে। এর আগে রাজশাহী-ঢাকা রেলপথের পদ্মা, সিল্কসিটি ও ধূমকেতু এক্সপ্রেসে লাল সবুজ কোচ যুক্ত করা হয়।
রেলওয়ে সূত্র জানায়, রাজশাহী-খুলনা রেলপথে কপোতাক্ষ এক্সপ্রেস একটি জনপ্রিয় ট্রেন। আগে এই ট্রেনে মোট কোচ ছিল ৯টি। তাতে যাত্রী সঙ্কুলান হতো না। যাত্রীরা দাঁড়িয়ে যেত। শুধু তাই নয়, সপ্তাহের বৃহস্পতিবার ও রবিবার ধারণ ক্ষমতার দুই-তিন গুণ যাত্রী নিয়ে চলত ট্রেনটি। সে কারণে আজ থেকে ট্রেনটিতে আরো কমপক্ষে তিনটি কোচ বাড়ানো হবে। শনিবার বাদে ট্রেনটি প্রতিদিন ভোর সাড়ে ৬টায় খুলনা থেকে ছেড়ে রাজশাহী পৌঁছে বেলা ১২টা ২০ মিনিটে। আবার বেলা সোয়া ২টায় রাজশাহী ছেড়ে খুলনা পৌঁছে রাত ৮টায়। এ জন্য প্রয়োজনে যাত্রীরা ভোরে রওনা করে রাজশাহীতে কাজ সেরে আবার রাতেই ফিরে যেতে পারেন। যাত্রীরা জানান, চলার পথে সময় মেনে চলে ট্রেনটি। দক্ষিণাঞ্চলের অনেক যাত্রীই এই ট্রেনে চড়ে অফিস করেন। লাল সবুজ কোচ যুক্ত হওয়ায় তাই যাত্রীরা মহা খুশি। নিয়মিত কপোতাক্ষ এক্সপ্রেসে যাতায়াত করেন এমন কয়েকজন যাত্রী জানান, জনপ্রিয় এই ট্রেনে লাল সবুজ কোচ যুক্ত হওয়ায় কপোতাক্ষের যাত্রীসংখ্যা আরো বাড়বে। এ জন্য কোচের সংখ্যা অবশ্যই বাড়াতে হবে। এদিকে রেলমন্ত্রীর আগমন উপলক্ষে রাজশাহী রেল স্টেশনকে নতুনভাবে সাজানো হয়েছে। ধোয়ামোছার কাজ শেষ পর্যায়ে। রাজশাহী বিভাগীয় অফিসের এক কর্মকর্তা জানান, রেলমন্ত্রীর আগমন উপলক্ষে রাজশাহী স্টেশনে উদ্বোধন  অনুষ্ঠানের সাথে আলোচনা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। মন্ত্রীর আগমনের খবরে পুরো রাজশাহীতে শুরু হয়েছে উৎসবের আমেজ।



 

Show all comments
  • Jahid ১৯ মার্চ, ২০১৭, ৪:০৭ এএম says : 0
    very Good news
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ