Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম লালখান বাজার মাদরাসায় পুলিশের অভিযান

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : গতকাল (শনিবার) বিকেলে নগরীর লালখান বাজার জমিয়তুল উলুম আল-ইসলাম মাদরাসায় অভিযান চালিয়েছে। অভিযানে নগর পুলিশের সাথে খুলশী থানা পুলিশ অংশ নেয়। বিকেল ৪টা থেকে সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত এ অভিযান চলে। পুলিশ মাদরাসার প্রতিটি শ্রেণিকক্ষ ও ছাত্রাবাসের কক্ষে তল্লাশি চালায়। তবে মাদরাসার কোথাও কিছু পাওয়া যায়নি। ইসলামী ঐক্যজোটের একাংশের নেতা ও হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরী পরিচালিত জমিয়তুল উলুম আল-ইসলাম মাদরাসাটি ‘লালখান বাজার মাদরাসা’ নামে সমধিক পরিচিত।
অভিযান সম্পর্কে খুলশী থানার ওসি শেখ মোহাম্মদ নাসির উদ্দিন জানান, দেশজুড়ে চলমান জঙ্গিবিরোধী অভিযানের অংশ হিসেবে লালখান বাজার মাদরাসায় পুলিশের একটি দল তল্লাশি চালায়। অভিযান শেষে চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কাজী মুত্তাকি ইবনু মিনান বলেন, চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে এ অভিযান চালানো হয়। অতীতে ২০১৩ সালের মতো ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সে জন্য কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। বহিরাগত কেউ যেন মাদরাসায় না আসতে পারে সেজন্য নজরদারি রাখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ