Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গে বোমা বানানোর সময় বিস্ফোরণে নিহত ২

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় গতকাল ভোররাতে বোমা বিস্ফোরণে দু’জন নিহত হয়েছে। বীরভূমের লোকপুর থানার শিবপুর গ্রামে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দারা জানায়, গত শুক্রবার রাতে দীপক বাউড়ি নামে এক ব্যক্তির বাড়িতে কয়েকজন দুর্বৃত্ত বোমা তৈরির কাজ করছিলো। শনিবার ভোর রাত তিনটা নাগাদ আচমকা বোমা বিস্ফোরণ ঘটলে দীপক বাউড়ি নামে ওই ব্যক্তির বাড়ির একাংশ উড়ে যায়। এতে ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়। পরে আরো একজন মারা যায়। এ ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় ব্যাপক চাঞ্চল্য এবং উদ্বেগের সৃষ্টি হয়েছে।
এদিকে, বোমা বিস্ফোরণের খবর পেয়ে পুলিশ দুর্ঘটনাস্থলে গেলে পুলিশকে ঘিরে ধরে গ্রামবাসী বিক্ষোভ করে। তাদের ক্ষোভ, ওই বাড়িতে আগেও বোমা বানানোর খবর পুলিশকে জানানো হলেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। এ নিয়ে বাসিন্দাদের বিক্ষোভের জের ধরে কয়েক ঘণ্টা পরে ঘটনাস্থল থেকে পুলিশ একটি লাশ উদ্ধার করতে সমর্থ হয়। অন্য একজনের লাশ অবশ্য পুলিশ উদ্ধার করতে পারেনি। তার লাশ সরিয়ে ফেলা হয়েছে বলে পুলিশের ধারণা। এ নিয়ে পুলিশি তদন্ত শুরু হয়েছে।
তৃণমূলের জেলা সহসভাপতি মলয় মুখার্জি বলেছেন, নির্বাচনের আগে বিজেপি এবং সিপিএম এলাকায় সন্ত্রাস সৃষ্টি করতে চাইছে। অন্যদিকে সিপিএমের জেলা সভাপতি মনসা হাঁসদা জানিয়েছেন, তৃণমূলই এলাকা দখলের উদ্দেশ্যে দুষ্কৃতিকারীদের জড়ো করেছে। তিনি আরও বলেন, মৃত দু’জনের বাড়ির লোকই বলছে, তারা তৃণমূল করতো।
শংশ্লিষ্ট এলাকাটি ঝাড়খ- সংলগ্ন হওয়ায় ওই রাজ্যের দুর্বৃত্তরা এ ঘটনার সঙ্গে জড়িত কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। গত ২২ জানুয়ারি বীরভূমের খয়রাশোল থানার আহম্মদপুর গ্রামে এক বাড়িতে বোমা বানাতে গিয়ে দু’জন নিহত হয়। সেই ঘটনার জের না কাটতেই ফের বোমা বানাতে গিয়ে নিহত হওয়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আরটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিমবঙ্গে বোমা বানানোর সময় বিস্ফোরণে নিহত ২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ