Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শিক্ষার্থীদের দেশপ্রেমে বলীয়ান হয়ে ক্যারিয়ার গড়তে হবে চসিক মেয়র

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার্থীদের মা-বাবা, শিক্ষক, প্রতিবেশী, সমাজ ও দেশের প্রতি প্রতিজ্ঞা নিয়ে দেশপ্রেমে বলীয়ান হয়ে নিজেদের ক্যারিয়ার গড়তে হবে। গতকাল (রোববার) সিটি কর্পোরেশন পরিচালিত কুলগাঁও স্কুল এবং কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ এবং একাদশ ও স্নাতক (পাস) ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীণ বরণ, মাল্টি মিডিয়া ক্লাস, সিসি ক্যামেরা, খেলার মাঠ ও দেয়ালের গ্রিল নির্মাণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। মেয়র বলেন, শিক্ষার্থীদের চরিত্রবান, নীতি-নৈতিকতায় মূল্যবোধসম্পন্ন গুণাবলী অর্জন করতে হবে। নীতিহীন, আদর্শহীন ও চরিত্রহীন মানুষের শিক্ষা কোন কাজে আসে না।
তিনি বলেন, কুলগাঁও সিটি কর্পোরেশন কলেজের দ্বিতল ভবনটির উপরে ১ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে আরো দুটি নতুন তলা নির্মাণ করা হবে। ১০ লাখ টাকা ব্যয়ে মাঠ ভরাট এবং ৫ লাখ টাকা ব্যয়ে গ্রিল নির্মাণ করা হয়েছে। মেয়র শিক্ষার্থীদের সুশিক্ষা অর্জন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের লক্ষ্যে সুনাগরিক হিসেবে গড়ে উঠার পরামর্শ দেন। তিনি বলেন, সিটি কর্পোরেশনের শিক্ষা কার্যক্রম আরো মানসম্মত এবং শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা রয়েছে। কর্পোরেশনভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান সমূহের আসন সংখ্যা বৃদ্ধি, ছাত্র-ছাত্রীদের বসার ব্যবস্থা, নতুন নতুন ভবন গড়ে তুলে শিক্ষার অধিকারকে সুনিশ্চিত করা হবে। মানে ও গুনে শতভাগ ভাল ফলাফলের ভিত্তিতে পরিচালিত হবে শিক্ষা প্রতিষ্ঠান।
কলেজ মাঠে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২নং ওয়ার্ড কাউন্সিলর সাহেদ ইকবাল বাবু। এতে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর সৈয়দা কাশফিয়া নাহরিন দিশা, পরিচালনা কমিটির সদস্য মো. ইয়াকুব, খন্দকার সিরাজুল আলম, সফিকুল আলম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন কুলগাঁও সিটি কর্পোরেশন কলেজের অধ্যক্ষ মো. আমিনুল হক খান। বক্তব্য রাখেন কুলগাঁও সিটি কর্পোরেশন স্কুলের প্রধান শিক্ষক এস এম এহসান উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ