Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সিলেটে ছাত্রলীগের পাঁচ অস্ত্রধারী কারাগারে

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট এমসি কলেজে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ছাত্রদলের মিছিলকে ধাওয়াকারী পাঁচ অস্ত্রধারীকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। গতকাল রোববার দুপুরে সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদালত তাদের কারাগারে প্রেরণের আদেশ দেন। তবে এক অস্ত্রধারী পরোয়ানা মাথায় নিয়ে এখনও পলাতক।
কারাগারে যাওয়া পাঁচ অস্ত্রধারী হচ্ছেন- সিলেট মহানগরীর শাহপরান থানার সাদিপুরের তারেক আহমদ (২৩), একই থানার মিরাপাড়ার সালমান অপু ওরফে শামসুল ইসলাম অপু (২৪), মোগলাবাজার থানার দাউদপুরের আলতাফুর রহমান মুরাদ (২৩), সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদীপুরের রবিউল হাসান (২২) ও মৌলভীবাজারের রাজনগর উপজেলার উত্তরবাগ গ্রামের সৌরভ আচার্য (২৬)। কানাইঘাট উপজেলার ফকিরেরগাঁওয়ের আপন (২৩) এখনও পলাতক। তন্মধ্যে তারেক ও অপু এমসি কলেজের অনার্স ৩য় বর্ষে, সৌরভ ডিগ্রি ৩য় বর্ষে, মুরাদ মাস্টার্সে, রবিউল ডিগ্রি ২য় বর্ষে এবং আপন অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী। আদালতের শিক্ষানবিশ আইনজীবী রশিদুল ইসলাম রাশেদ জানান, ওই পাঁচ জন আদালতে আত্মসমর্পণ করার পর তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। প্রায় এক যুগ পর গত জানুয়ারিতে এমসি কলেজ ছাত্রদল শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়। কমিটি গঠিত হওয়ায় ৩০ জানুয়ারি ক্যাম্পাসে আনন্দ মিছিলের আয়োজন করে ছাত্রদল। ওই মিছিলে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী প্রকাশ্যে দা, রড উঁচিয়ে ধাওয়া করেন। এ ঘটনায় ওইদিনই বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল এবং পরদিন স্থানীয় ও জাতীয় পত্রিকায় সচিত্র সংবাদ প্রকাশিত হয়।
বিষয়টি নজরে আসায় সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো ফৌজধারী কার্যবিধির (কোড অব ক্রিমিনাল প্রসিডিওর) ১৮৯৮ এর ২৫ ধারা অনুসারে ওই ধাওয়াকারী ব্যক্তিদের চিহ্নিত করতে পুলিশকে নির্দেশ দেন। এ ছাড়া সাত দিনের মধ্যে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশও দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ