Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবির সাবেক ভিসি রকীবের মৃত্যুতে শোক

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এম আব্দুর রকীবের ইন্তেকালে বর্তমান ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা প্রফেসর রকীবের অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
রোববার সকালে ঢাকাস্থ উত্তরায় নিজ বাড়িতে ইন্তেকাল করেন আব্দুর রকিব (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে ১২তম ভিসি হিসাবে ১৯৮২ সালের ৪ অক্টোবর দায়িত্বগ্রহণ করেন এম আব্দুর রকিব। ১৯৮৮ সালের ১৯ মার্চ তার প্রশাসনের মেয়াদ শেষ হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভিসির দায়িত্ব পালনের আগে তিনি রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা এবং ব্রিটেন ও পাকিস্তান বিমান বাহিনীতে কমিশন্ড অফিসার হিসেবে চাকরি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ