Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত চিকিৎসক প্রফেসর ডা. এ বি এম আব্দুল্লাহকে সংবর্ধনা

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চিকিৎসক সমাজের জন্য মহৎ উদাহরণ - ডা. কামরুল হাসান খান
স্টাফ রিপোর্টার : একুশে পদক ২০১৬ প্রাপ্ত আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন, নির্লোভ, নির্মোহ ও বিরল ব্যক্তিত্ব, স্বনামধন্য প্রখ্যাত চিকিৎসক, ভালো মনের সৎ মানুষ, সাধারণ রোগীদের প্রিয় ডাক্তার, চিকিৎসক সমাজের অহংকার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিসিন অনুষদের ডীন প্রফেসর ডা. এ বি এম আব্দুল্লাহকে বিএসএমএমইউ’র পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের অডিটোরিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ডা. মো. রুহুল আমিন মিয়া, প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মো. আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডীন প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া, নার্সিং অনুষদের ডীন প্রফেসর ডা. শাহানা আখতার রহমান, ডেন্টাল অনুষদের ডীন প্রফেসর ডা. মো. শামসুল আলম, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, মেডিসিন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. আব্দুর রহিম, প্যাথলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর অসীম রঞ্জন বড়–য়া, প্রক্টর প্রফেসর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, চর্ম ও যৌনব্যাধি বিভাগের প্রফেসর ডা. এএসএম জাকারিয়া স্বপন, সহকারী প্রক্টর ডা. এ এম মোস্তফা জামান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. এ বি এম আব্দুল হান্নান। মানপত্র পাঠ করেন এ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার ও ক্লিনিক্যাল কার্ডিওলজিস্ট ডা. হারিসুল হক।
ডা. কামরুল হাসান খান বলেন, পরিশ্রম, সততা ও নিষ্ঠা ছাড়া কিছু অর্জন করা যায় না। ডা. এ বিএম আব্দুল্লাহ-এর রোগীদের প্রতি ভালোবাসা ও আন্তরিকতা, মেডিক্যাল চিকিৎসাসেবার উন্নয়নে তাঁর নিরন্তর প্রচেষ্টা ও অত্যন্ত সাধারণ জীবন-যাপন চিকিৎসক সমাজের জন্য একটি মহৎ উদাহরণ। তাঁর একুশে পদক প্রাপ্তিতে বিশ্ববিদ্যালয়ের গৌরব বৃদ্ধি পাওয়ার পাশাপাশি আমারাও গৌরবান্বিত হয়েছি।
সংবর্ধিত অতিথি প্রফেসর ডা. এ বি এম আব্দুল্লাহ তাঁর একুশে পদক ভাষা শহীদ ও মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি উৎসর্গ করে বলেন, মহান আল্লাহ-এর রহমত ও মানুষের দোয়ার কারণে এ পুরস্কার প্রাপ্তি সম্ভব হয়েছে। তিনি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বলেন, বাংলাদেশ না হলে আমি এ পুরস্কার পেতাম না। আর বাংলাদেশ সৃষ্টিতে যে মহামানবের অবদান প্রধানত তিনিই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বলেন, পুরস্কারের জন্য নয়, দায়িত্ব ও কর্তব্যবোধ এবং মানুষের প্রতি ভালোবাসা থেকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করলে তাঁর স্বীকৃতি এক সময় পাওয়া যায়। তরুণ চিকিৎসকবৃন্দ এ বিষয়টি মনে রেখে তাদের কর্মময় জীবনকে সার্থক করবে বলে আশা করছি।
ডা. কামরুল হাসান খানের জন্মদিনে ফুলেল শুভেচ্ছা
গতকাল ছিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খানের জন্মদিন। তিনি ১৯৫৫ সালের এ দিনে টাঙ্গাইলের ঘাটাইল থানার ভাবনদত্ত গ্রামে জন্মগ্রহণ করেন। ডা. কামরুল হাসান খানের শুভ জন্মদিনে তাঁর কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ ও অফিসসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, সেবক-সেবিকা, মেডিক্যাল টেকনোলজিস্ট, কর্মচারীবৃন্দসহ তাঁর শুভানুধ্যায়ীরা ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।
ডা. কামরুল হাসান খানের ৬১তম জন্মবার্ষিকীতে গতকাল সকালে শুভেচ্ছা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) ডা. মো. রুহুল আমিন মিয়া, প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ ডা. মো. আলী আসগড় মোড়ল, ডেন্টাল অনুষদের ডীন ডা. মো. শামসুল আলম, রেজিস্ট্রার ডা. এ বিএম আব্দুল হান্নান, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান ডা. মাসুদা বেগম, রেডিওলজি এ্যান্ড ইমেজিং বিভাগের চেয়ারম্যান ডা. মো. এনায়েত করিম, প্রক্টর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, সিন্ডিকেট মেম্বার ডা. হারিসুল হক, পরিচালক (অর্থ ও হিসাব) মো. ছিদ্দিকুর রহমান ভূ্ঞাঁ, চীফ এস্টেট অফিসার ডা. একেএম শরীফুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত চিকিৎসক প্রফেসর ডা. এ বি এম আব্দুল্লাহকে সংবর্ধনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ