Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ক্ষমতায় থাকার আকাক্সক্ষায় জঙ্গিবাদের ঘটনা : খন্দকার মোশাররফ

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতায় থাকার আকাক্সক্ষা থেকে সরকার জঙ্গিবাদকে বেছে নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, সরকার যখনই কোনো সমস্যায় পড়ে তখন জনগণের দৃষ্টিকে অন্যদিকে নিতে জঙ্গিবাদকে ব্যবহার করে।
গতকাল সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে চেতনায় বাংলাদেশী জাতীয়তাবাদ নামক একটি সংগঠনের আয়োজনে ‘স্বাধীন গণতান্ত্রিক রাষ্ট্রে নাগরিকের অধিকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, স¤প্রতি আশকোনায় জঙ্গিবাদ সংশ্লিষ্ট ঘটনা ঘটানো প্রয়োজন হয়েছে এই মর্মে, যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে যাবেন। তিনি (প্রধানমন্ত্রী) ভারতে যাবেন সেখানে গিয়ে তো কিছু বলতে হবেÑ এই যে দেখুন আপনারা তিনবার তারিখ পরিবর্তন করে আমাকে আসতে দিয়েছেন। দেখেন আমি যদি সেখানে না থাকি তাহলে জঙ্গিবাদের এই যে অবস্থা বাংলাদেশে সব জঙ্গি হয়ে যাবে। অর্থাৎ ক্ষমতায় থাকার আকাক্সক্ষা হিসেবে জঙ্গিবাদের ঘটনা ঘটানো হচ্ছে।
মোশাররফ বলেন, যেখানে জনগণের অংশগ্রহণ নিশ্চিত না হবে, সেখানে জঙ্গিবাদ উত্থান হতে বাধ্য। আজকে জঙ্গিবাদ নিয়ে সরকার ধূম্রজাল সৃষ্টি করছে। সরকারের কেউ বলছেন এখানে কোনো জঙ্গি নেই, কেউ বলছেন আছে। আবার আমরা দেখতে পাচ্ছি বিভিন্ন সময়ে জঙ্গি কর্মকান্ড হচ্ছে। এ পর্যন্ত দেশে যত জঙ্গিবাদের ঘটনা ঘটেছে প্রতিটিই সন্দেহযুক্তভাবে উপস্থাপন করেছে তারা (সরকার)। তাই এদেশে জঙ্গিবাদের বিশ্বাসযোগ্যতা নেই। এটি তাদের সৃষ্ট নাটক।
বিএনপির সিনিয়র এই নেতা বলেন, আসলে এই সরকার যখনই কোনো সমস্যায় পড়ে তখন জনগণের দৃষ্টিকে অন্যদিকে নিতে এই জঙ্গিবাদকে ব্যবহার করে। মূলত এরা অন্যায়ভাবে, গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার জন্য জঙ্গিবাদকে ব্যবহার করছে। জঙ্গিবাদ তাদের সৃষ্টি। অথচ বিদেশে গিয়ে প্রচার করছে এই বলে যে, আমাদের ক্ষমতায় থাকা দরকার। কারণ, আমরাই জঙ্গিবাদ দমনে কাজ করছি। জঙ্গিবাদ নির্মূল করব।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান ডা. রফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার ফারজানা শাকিলা, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ