Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ০৯ অগ্রহায়ণ ১৪২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

চট্টগ্রামে দুই বাড়িতে আড়াই ঘণ্টা অভিযান : মিলেনি কিছুই

জঙ্গি আস্তানা সন্দেহ

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জঙ্গি আস্তানা সন্দেহে নগরীর দু’টি বাড়ি ঘেরাও করে আড়াই ঘণ্টা তল্লাশি অভিযান চালিয়েছে পুলিশের বিভিন্ন টিম। তবে দুুটি বাড়ি থেকে জঙ্গি কিংবা কোন অস্ত্র-গোলাবারুদ-বিস্ফোরক কিছুই পাওয়া যায়নি। গতকাল (সোমবার) বিকেলে আকবর শাহ থানার কর্নেল হাট সিডিএ আবাসিক এলাকার এক নম্বর সড়কের এশটি এবং উত্তর কাট্টলির ইশান মহাজন সড়কের আরও একটি বাড়িতে এ তল্লাশি অভিযান চালানো হয়।
বিকেল পৌনে ৪টা থেকে দুটি বাড়ি ঘিরে শুরু হয় তল্লাশি। এতে পুলিশের বিভিন্ন টিমের কয়েকশ সদস্য অংশ নেন। অভিযান শুরু হলে পুরো এলাকায় উদ্বেগ-উৎকণ্ঠা আর আতঙ্ক ছড়িয়ে পড়ে। সন্ধ্যা সোয়া ৬টায় শেষ হয় এ নিষ্ফল অভিযান। এতে করে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসে। পুলিশ জানায়, সীতাকুন্ডের নামারবাজার এলাকার সাধনকুটির নামে বাড়ির জঙ্গি আস্তানা থেকে আটক জঙ্গি দম্পত্তির কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ওই দু’টি বাড়িতে অভিযান চালানো হয়। নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম) নাজমুল হাসান বলেন, এখানে দু’টি জঙ্গি আস্তানা আছে এমন তথ্যের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি। তবে এরকম কিছু পাওয়া যায়নি।
এর আগে বুধবার সীতাকুন্ড পৌরসভার আমিরাবাদের সাধন কুটির থেকে এক নারীসহ দুই জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে কলেজ রোডের চৌধুরীপাড়ার প্রেমতলা এলাকার ছায়ানীড় ভবনের জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ। বুধবার বিকেল ৩টা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত ছায়ানীড় ভবনে ‘অপারেশন অ্যাসল্ট-১৬’ চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। ২০ ঘণ্টার এ অভিযানে নারী-শিশুসহ ৫জন মারা যায়।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ