Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ এপ্রিল ২০১৭, ১৩ বৈশাখ , ১৪২৪, ২৮ রজব ১৪৩৮ হিজরী।

প্রধানমন্ত্রী মাগুরা যাচ্ছেন আজ

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ৮ বছর পর আজ মঙ্গলবার মাগুরা যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বশেষ ২০০৮ সালের নির্বাচনের সময় মাগুরায় গিয়েছিলেন তিনি। সফরে মাগুরায় ২০টি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। বেলা ৩টায় মাগুরা বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।
এই সফরে প্রধানমন্ত্রী মাগুরায় বেশ কিছু উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। এর মধ্যে রয়েছেÑ মাগুরায় ১টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, জেলার শ্রীপুর উপজেলায় ফায়ার স্টেশন নির্মাণ, জেলার মহম্মদপুর উপজেলায় ফায়ার স্টেশন নির্মাণ, সদর উপজেলার মঘি ইউনিয়নে ফটকী নদীর উপর রাঘবদাইড়ঘাটে ১০০.১০ মি. ব্রিজ নির্মাণ, সদরের কাটাখালী জিসি থেকে ইছাখাদা আর অ্যান্ড এইচ পর্যন্ত ৯.৭১ কি.মি. সড়ক নির্মাণ, শ্রীপুর সড়কে নবগঙ্গা নদীর উপর ৩০.৫০ মিটার পিসি গার্ডার সেতু নির্মাণ, জেলায় ৩৫০ ঘনমিটার প্রতি ঘণ্টা ক্ষমতাসম্পন্ন ভ‚গর্ভস্থ পানি শোধনাগার নির্মাণ, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামের নির্মাণ, প্রশাসনিক ভবন, সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ, আঞ্চলিক হাঁস প্রজনন খামার, প্রশিক্ষণ ভবন ও অতিথিশালা নির্মাণ, আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্র, জেলা আওয়ামী লীগ কার্যালয়, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যাবিশিষ্ট কমপ্লেক্সে উন্নীতকরণ, শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যাবিশিষ্ট কমপ্লেক্সে উন্নীতকরণ, জেলার শালিখা উপজেলাধীন আড়পাড়ায় ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ, টেক্সটাইল মিলস এবং পলিটেকনিক ইনস্টিটিউটের নির্মাণকাজের উদ্বোধন করবেন।
এছাড়া এই সফরে প্রধানমন্ত্রী বেশ কিছু কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে রয়েছেÑ মাগুরা আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণকাজ, শালিখা উপজেলাধীন বুনাগাতি হতে বেরইলপলিতা সড়কে নালিয়ার ঘাটে ফটকি নদীর উপর ৯৬.০০ মিটার ব্রিজ নির্মাণকাজ, শালিখা উপজেলাধীন বরইচরা আটিভিটা হতে বরইচরা বাজার সড়কে ফটকি নদীর উপর বরইচরা ঘাটে ৬৬.০০ মিটার ব্রিজের নির্মাণকাজ, শালিখা উপজেলাধীন বাউলিয়া হতে শরশুনা সড়কে চিত্রা নদীর উপর শরশুনা ঘাটে ৯৬.০০ মি. ব্রিজ নির্মাণকাজ, জাতীয় মহাসড়কের (এন-৭) মাগুরা শহর অংশ ৪-লেনে উন্নীতকরণ কাজ, মাগুরা পৌরসভার তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়ে), শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার (হাইটেক পার্ক), শ্রীপুর উপজেলা মিনি স্টেডিয়াম এবং শালিখা উপজেলা মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন।
এদিকে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে মাগুরা নতুন সাজে সেজেছে। ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে জেলাজুড়ে। জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শহরের মোড়ে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রীর ছবি সংবলিত ব্যানার ও পোস্টার।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর