Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৬ মে ২০১৭, ১২ জ্যৈষ্ঠ , ১৪২৪, ২৯ শাবান ১৪৩৮ হিজরী

খালেক মন্ডলসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ দাখিল

মানবতাবিরোধী অপরাধ

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মানবতাবিরোধী অপরাধের অভিযোগে সাতক্ষীরার সাবেক সংসদ সদস্য আব্দুল খালেক মন্ডলসহ চারজনের বিরুদ্ধে প্রসিকিউশন শাখা থেকে অভিযোগ দাখিল করা হয়েছে। অভিযোগটি আমলে নেবেন কি না সে বিষয়ে শুনানির জন্য আগামী ২০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। গতকাল (সোমবার) বিচারপতি মো. আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই দিন ঠিক করে আদেশ দেন। মামলার চার আসামির মধ্যে সাতক্ষীরা সদর উপজেলার খলিলনগর গ্রামের খালেক মন্ডল ওরফে জল্লাদ খালেক গ্রেফতার হয়ে কারাগারে আছেন। পলাতক দুই আসামি হলেন- একই উপজেলার দক্ষিণ পলাশপোল গ্রামের খান রোকনুজ্জামান ও বৈকাবি গ্রামের জহিরুল ইসলাম ওরফে টেক্কা খান।
আদালতে উপস্থিত ছিলেন প্রসিকিউটর জেয়াদ-আল মালুম। অন্যদিকে আসামিপক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান। আসামিদের বিরুদ্ধে হত্যা, আটক, শারীরিক নির্যাতন ও ধর্ষণের সাতটি মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে রয়েছে ৬ জনকে হত্যা, ২ জনকে ধর্ষণ, ১৪ জনকে শারীরিক নির্যাতনের অভিযোগ।
২০১৫ সালের ১৬ জুন ভোরে সাতক্ষীরা সদর উপজেলার খলিলনগর মহিলা মাদরাসায় নাশকতার উদ্দেশ্যে কয়েকজন সহযোগীকে নিয়ে গোপন বৈঠকের অভিযোগে আব্দুল খালেক মÐলকে গ্রেফতার করে পুলিশ।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।