Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ জুন ২০১৭, ১১ আষাঢ়, ১৪২৪, ২৯ রমজান ১৪৩৮ হিজরী

আল্লাহর সন্তুষ্টি লাভে মানবতার কল্যাণে কাজ করতে হবে -আল-নূর কালচারাল সেন্টার, কাতার

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আল্লাহর সন্তুুষ্টি লাভের জন্য মানবতার কল্যাণে সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। মানবপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ধর্ম-বর্ণ নির্বিশেষে অসহায় মানুষের পাশে দাঁড়ানো সময়ের দাবি। সমাজসেবামূলক কাজ মানুষকে আল্লাহর সন্তুষ্টি ও অমর জনপ্রিয়তা দান করে। সম্প্রতি কাতারস্থ আল-নূর কালচারাল সেন্টারের উদ্যোগে দোহা ফানার ইনস্টিটিউট মিলনায়তনে সমাজকল্যাণ বিষয়ক কর্মশালায় বক্তাগণ একথা বলেন। কাতার থেকে নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে। এ কর্মশালায় সভাপতিত্ব করেন আল-নূর সেন্টারের সমাজকল্যাণ বিভাগীয় পরিচালক পেয়ার মোহাম্মদ। প্রধান আলোচক ছিলেন সংগঠনের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর। আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংস্কৃতি বিভাগীয় পরিচালক প্রকৌশলী আবু রাইহান, শাহজাহান সাজু, হাজী বশর সরকার, কাতার বিশ^বিদ্যালয়ের গবেষক মাওলানা নাঈমুল হক, মাওলানা তোয়াহা সিদ্দিকী, হাফেজ শাহাদত হোসেন, অধ্যাপক এ কে এম আমিনুল হক, প্রকৌশলী জাহেদুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক ইলিয়াস মিয়া, সাংবাদিক সমিতির সভাপতি ই এম আকাশ, ফড়িকছড়ি সমিতির সাধারণ সম্পাদক শাহেদুল ইসলাম, প্রবাসী কল্যাণ সংস্থার সভাপতি আশরাফুল ইসলাম ও জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক লোকমান ।
মাওলানা ইউসুফ নূর বলেন, শিক্ষা, সংস্কৃতি ও প্রকাশনার পাশাপাশি আল-নূর সমাজকল্যাণ কর্মকাÐেও সক্রিয়। বাংলাদেশের প্রত্যন্ত জেলা ও জনপদে বিনামূল্যে কোরআন বিতরণ, দেড়শ’র মত গভীর/অগভীর নলকূপ স্থাপন, এতিম ছাত্রছাত্রীদের শিক্ষা বৃত্তি প্রদান, বিধাব ও অসহায় পরিবারকে নিয়মিত সহায়তা দান, মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণে সাহায্য প্রেরণ করছে। মাওলানা নাঈমুল হক বলেন, মহানবী (সা.) নবী হবার আগেও সমাজসেবক ছিলেন, নবুয়ত লাভের পরেও মানবতার কল্যাণে ছিলেন সদা ব্যাকুল। নবী (সা.) আর্তমানবতার সেবায় অনুপম দৃষ্টন্ত স্থাপন করে একে খোদাপ্রাপ্তির প্রধান মাধ্যম ঘোষণা করে গেছেন।

 

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর