Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭, ০৮ আশ্বিন ১৪২৪, ০২ মুহাররম ১৪৩৮ হিজরী

বুড়ো ফেদেরারের পঞ্চম

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ৫ম বারেরমতো ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতেছেন বছরের প্রথম গ্র্যান্ড ¯ø্যাম অস্ট্রেলিয়ান ওপেন জয়ী রজার ফেদেরার। যুক্তরাষ্ট্রের এই টুর্নামেন্টে গেলপরশু ফাইনালে স্বদেশী স্তানি¯øাস ভাভরিঙ্কাকে ৬-৪, ৭-৫ গেমে হারান সুইজারল্যান্ডের ফেদেরার। এটা তার পঞ্চম ইন্ডিয়ান ওয়েলস শিরোপা। প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে বেশি বয়সে চ্যাম্পিয়ন হওয়ার কীর্তিও গড়েছেন ৩৫ বছর বয়সী ফেদেরার। আগের রেকর্ডটি ছিল যুক্তরাষ্ট্রের সাবেক তারকা জিমি কনর্সের। ১৯৮৪ সালে ৩১ বছর বয়সে ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতেছিলেন তিনি। ভাভরিঙ্কার সঙ্গে মুখোমুখি লড়াইয়ে ফেদেরারের এটা ২০তম জয়। বাকি তিনবার জিতেছে তিনটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ৩১ বছর বয়সী তারকা।
নতুন বছরে শুরুটা হয়েছে স্বপ্নের মতো। একের পর এক সাফল্যে ছাড়িয়ে যাচ্ছে তার প্রত্যাশাও। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দশম স্থানে থাকা ফেদেরারের কাছে যা অবিশ্বাস্য। ম্যাচ শেষে ১৮টি গ্র্যান্ড ¯ø্যাম জয়ী ফেদেরার বলেন, ‘এই সপ্তাহটা রূপকথার গল্পের মতো কাটলো। সুন্দর একটি অনুভূতি। এটা অস্ট্রেলিয়ার (অস্ট্রেলিয়ান ওপেন) মতো হয়তো বিস্ময়কর ছিল না। কিন্তু এরপর আমেরিকায় জেতাটা দারুণ।’ এই টুর্নামেন্টে মেয়েদের এককে শিরোপা জিতেছেন রাশিয়ার এলেনা ভেসনিনা। ফাইনালে কঠিন লড়াই শেষে স্বদেশি সোভেতলানা কুজনেতসোভাকে ৬-৭, ৭-৫ ও ৬-৪ গেমে হারান তিনি।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর