Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

দুনিয়া আখেরাতের কল্যাণ কেবল ইসলামই নিশ্চিত করতে পারে -কবি রূহুল আমীন খান

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : দৈনিক ইনকিলাবের নির্র্বাহী সম্পাদক মাওলানা কবি রূহুল আমীন খান ইসলামী শিক্ষার উপর গুরুত্ব আরোপ করে বলেছেন, দুনিয়া ও আখেরাতের কল্যাণ এক সাথে কেবল ইসলামই নিশ্চিত করতে পারে। ইসলামী শিক্ষা আদর্শবাদী সৎ ও দেশপ্রেমিক নাগরিক তৈরি করে। তিনি গত শনিবার রাতে ছাগলনাইয়া পৌরসভার পূর্ব ছাগলনাইয়ার বাগানবাড়ীর খানকায়ে ছালেহীয়া মোহেব্বীয়া দ্বীনিয়া কমপ্লেক্সের উদ্যোগে ওয়ালি উল্লাহ (রহ.) দ্বীনিয়া মাদ্রাসার ময়দানে বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
কবি রূহুল আমীন খান আরো বলেন, জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ও চরমপন্থার সাথে ইসলামের কোন সম্পর্ক নেই। ইসলাম হচ্ছে সিরাতুল মুস্তাকীম বা মধ্য পন্থার নাম। পীর আউলিয়ান মানব প্রেমের ও আল্লাহর প্রেমের বানী নিয়েই এদেশে ইসলাম প্রচার প্রসার ও প্রতিষ্ঠা করে গেছেন। তারা সেবা তথা খিদমতে খালক দিয়ে মানুষের হৃদয় জয় করে নিয়ে ছিলেন। তাই তাদের হাতে দলে দলে মানুষ ইসলাম গ্রহণ করেছিল। এদেশের মানুষ প্রধানত তাদেরই অনুসারী আজ শান্তির নিশ্চয়তা বিধানের জন্য তাদের আদর্শের আরো ব্যাপক প্রচার প্রয়োজন। মাদরাসা কমপ্লেক্সের পরিচালক মাওলানা মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে মাহফিলের বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা নেছারিয়া আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা ড. কাপিল উদ্দিন সরকার ছালেহী, ফেনী আলীয়া মাদ্রাসার সাবেক শায়খুল হাদীস মাওলানা আ ন ম ইব্রাহিম, কুমিল্লার বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা শরীফ মোঃ হাবীবুর রহমান যুক্তিবাদী।



 

Show all comments
  • শাহ মু. বোরহান উদ্দিন ১ অক্টোবর, ২০১৬, ২:৪৭ পিএম says : 0
    আলেমরা না কি জঈিবাদ ? বলচ কারা ভাই।কাদের কারণে ইসালাম পেয়েছ, হুস কি তোমাদের নাই ?আলেমরা হলো নবীর ওয়ারীস, জঙ্গি বাদ নয়।যারা গোমরা তারাই বলে, আলেমরা জঙ্গিবাদ হয়।ইসালাম হলো শান্তির ধর্ম, করে না রক্তপাত।ইসলাম কখনো মারতে শিখায় না, শিখায় করতে প্রতিবাদ।তাই ইসলাম বলে যারা আজ, করতেছ রক্তপাত।মনে রেখ ভাই ধংস হবে তাই, করতেছ যত সংঘাত।আলেমদের অপমান করচ যারা, বুঝবে একদিন ভাই।ধরার মাঝে যখন পাবে না, মাথা গুজানুর ঠাই।তাই সময় থকতে পিরে এসো, রাসূলের আদর্শ মতে।যে পথে চলে মুক্তি পাবে, সাজাও জীবন ঐপথে।ইসলাম বলে যারা আজ, ধংস করতে চায় মুসলমান।হতবাগা মুসলমান তোমরা, বুঝনা কেন তাদের গান ?যখন বুঝবে তখন আর, থকবে না কোন উপায়।জাতি যখন ধংস হবে, করবে তখন হায় হায়।এই কবিতাটা সংবাদ পত্রে দিতে আপনাদের সুমর্জি কামনা করি।। আমি শাহ মু. বোরহান উদ্দিন। লাকসাম, কুমিল্লা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ