Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামী অধিবেশনেই সংসদে ওঠবে সড়ক পরিবহন আইন- ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:৩৮ পিএম, ২১ মার্চ, ২০১৭


সাম্প্রদায়িক শক্তিকে মদদ দিচ্ছে বিএনপি
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চূড়ান্ত অনুমোদনের জন্য বহু প্রত্যাশিত সড়ক পরিবহন আইন জাতীয় সংসদের আগামী অধিবেশনে উপস্থাপন করা হবে।
এর আগে আইনটি খসড়া আকারে আগামী সপ্তাহে মন্ত্রিপরিষদে উত্থাপন করে অনুমোদন নেয়া হবে। যুগোপযোগী আইনটি পাস হলে সড়কে প্রাণহানির সংখ্যা কমে যাবে। তিনি গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদীর দুর্ঘটনাপ্রবণ এলাকা পরিদর্শনের সময় সাংবাদিকদের কাছে এ তথ্য প্রকাশ করেন। এসময় তার সাথে তার ব্যক্তিগত কর্মকর্তা-কর্মচারী ও নরসিংদী সড়ক বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি জনগণের ভোটে জয়ী হতে পারবে না জেনেই উগ্র সাম্প্রদায়িক অপশক্তিকে মদদ দিচ্ছে। এই অপশক্তির কেউ মারা গেলে বিএনপির দৃষ্টিতে তারা ভালো মানুষ হয়ে যায়।
গতকাল (সোমবার) বিকেল সাড়ে তিনটার দিকে সিলেট যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ক্ষতিগ্রস্ত শাহবাজপুর সেতু পরিদর্শন করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, যে অপশক্তি সন্ত্রাস করছে তাদের বিরুদ্ধে পুলিশ সাহসী অভিযান করে প্রসংশা কুড়িয়েছে। এতে বিএনপির গায়ে জ্বালা ধরেছে। তিনি আরও বলেন, বিএনপি জনগণকে নিয়ে আন্দোলন করতে পারেনি। তারা বোমা সন্ত্রাস করেছে। নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। বোমা সন্ত্রাসের কারণে বিএনপি জনগণ থেকে আরও বিচ্ছিন্ন হয়ে গেছে। ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন আন্দোলনের ডাক দিলে জনগণ সাড়া দেয় না। তাদের আন্দোলন এখন আষাঢ়ের তর্জন-গর্জন সার। মন্ত্রী বলেন,  মহাসড়কে দুর্ঘটনা রোধে, সড়ক পরিবহন আইন চূড়ান্ত পর্যায়ে। আগামী সপ্তাহে মন্ত্রিসভায় উঠবে এবং পরবর্তী সংসদ অদিবেশনে আইনটি পাস হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। এসময় মন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ