Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

শাবিতে ‘বর্জ্যপানি ব্যবস্থাপনা’ বিষয়ক সেমিনার

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘বর্জ্যপানি ব্যবস্থাপনা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সিভিল এন্ড এনভায়রণমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগ এই সেমিনারের আয়োজন করে।
সেমিনারে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. মুশতাক আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভিসি ড. মো. আমিনুল হক ভূইয়া। এ সময় আরো উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, বাংলাদেশ ওয়াটার পার্টনারশিপের সহ-সভাপতি এইচ এস মোজাদ্দাদ এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ। সেমিনারে মূল বক্তা হিসেবে বক্ত্যব রাখেন বিভাগের সহযোগী অধ্যাপক মিসবাহ উদ্দিন।
সেমিনারে বক্তারা বলেন, বাংলাদেশ তথা বিশ্বে শিল্পায়নের ক্রমবর্ধমান বিকাশের ফলে শিল্প বর্জ্যপানি পরিবেশে উন্মুক্ত হচ্ছে; যার ফলে প্রাকৃতিক পরিবেশ ব্যাপক ক্ষতির মুখে। পানি দূষণ রোধকল্পে ও পরিবেশবান্ধব শিল্পায়নের জন্য সরকার, শিল্প প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি সচেতন নাগরিকদের এগিয়ে আসা উচিত বলে মন্তব্য করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

২৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ