Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

আড়িয়াল খাঁ নদের সেতু ঝুঁকিতে পড়ায় ড্রেজারের ৫ জন ও জাটকা বিক্রির অপরাধে ৩ জনের সাজা ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

শিবচর উপজেলা সংবাদদাতা : ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরের হাজী শরিয়তউল্লাহ সেতু সংলগ্ন আড়িয়াল খাঁ নদে সেতু ঝুঁকিতে ফেলে বালু উত্তোলন করায় অবৈধ ড্রেজারের ৫ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় কয়েকটি ড্রেজারের পাইপও ধ্বংস করা হয়। এছাড়া একই উপজেলার পাঁচ্চর বাজারে অভিযান চালিয়ে ৫ মণ জাটকা জব্দ করেছে পুলিশ। এসময় আটককৃত ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ ও ওসি জাকির হোসেনের নেতৃত্বে ঢাকা-খুলনা মহাসড়কের হাজী শরিয়তউল্লাহ সেতু সংলগ্ন আড়িয়াল খাঁ নদে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধভাবে ড্রেজার দিয়ে নদীতে বালু উত্তোলনকারীরা পালানোর চেষ্টা করে। তবে পুলিশ এসময় ইব্রাহিম খান (২৫), বাবুল বেপারী (২৮), আবুল কাশেম (৩০), ইউনুস খান (২৭) ও তাজুল ইসলামকে (২৫) আটক করে। এসময় তিনটি ড্রেজারের পাইপ কেটে ধ্বংস করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেন।
অপরদিকে গোপন সংবাদের ভিত্তিতে একই দিন সকালে উপজেলার পাঁচ্চর বাজারে দুটি মাছের আড়তে অভিযান চালায় পুলিশ। অভিযানকালে ৫ মণ জাটকা জব্দ করা হয়। এসময় জাটকা বিক্রির অপরাধে আটককৃত গোপিনাথ মালো (২৮) ও আনন্দ কুন্ডকে (৩৬) ১৫ দিন করে কারাদন্ড ও গণি খাঁকে (৫৫) ৭ দিনের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। পরে জব্দকৃত জাটকা মাছগুলো স্থানীয় বিভিন্ন এতিমখানায় দান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন