Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লোগো উন্মোচনেই উত্তাপ ছড়ালো বিএসএল

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে উন্মোচিত হলো বাংলাদেশ সুপার লিগের (বিএসএল) লোগো। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধান অতিথি থেকে বিএসএলের লোগো উন্মোচন অনুষ্ঠানের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি বাদল রায় এবং বিএসএলের স্বত্বাধিকারী ও সাইফ পাওয়ারেটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন উপস্থিত ছিলেন। সন্ধ্যায় ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার ও উপমন্ত্রী আরিফ খান জয় উন্মোচন করেন বিএসএলের লোগো। এ সময় আকাশে রঙিন আতশবাজির বর্ণিল মেলা। আর হাজার রঙের আলোকের ছোটাছুটির মধ্য দিয়ে বেজে ওঠে চমৎকার ছন্দের থিম সং, ‘গোল গোল গোল, আওয়াজ তোল। জেগেছে বাংলা লেগেছে শোরগোল’। কিংকর আহসান খানের কথায় ও ভারতীয় গীতিকার ডাব্বু মালিকের সুরে থিম সংটি গেয়ে মঞ্চ মাতান হালের কলকাতা মাতানো গায়ক সত্যজিত। তার গানের সঙ্গে দলীয় নৃত্য পরিবেশন করেন ঈগল ডান্স গ্রুপের সদস্যরা।
সত্যজিতের গাওয়া থিম সংয়ে হঠাৎ যেন জেগে উঠে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সবুজ মাঠ। চমৎকার থিম সং, আধুনিক ধারার একটি প্রোমো ও অসাধারণ আয়োজনে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সবুজ চত্ব¡র পেল এক নতুন দিগন্তের আহ্বান। প্রোমোতে দেশের সাবেক তারকা ফুটবলারদেরকে উপস্থাপন করা হয়েছে। যেন অতীতের সঙ্গে বর্তমানের একটি যোগসূত্র স্থাপন করা যায় এই ভেবে। হালের ফুটবলের সাফল্যগুলো গেঁথে  দেয়া হয়েছে অনুপ্রেরণা হিসেবে। বাংলাদেশের ফুটবলে এমন বৃহৎ আয়োজন এবারই প্রথম। বদলে যাচ্ছে দেশের ফুটবল। ফুটবলে লাগতে যাচ্ছে বাণিজ্যের ছোঁয়া। সুপার লিগের যাত্রা শুরু হলো লাল-সবুজের দেশে। দেশের আট বিভাগের প্রতিনিধিত্বকারী আটটি ফ্র্যাঞ্চাইজির মাধ্যমে আড়াই মাসের এই ফুটবল লিগ নভেম্বর-ডিসেম্বরে শুরু হবে বলে আশা করা হচ্ছে। প্রতিটি দলে থাকবে পাঁচজন করে ইউরোপিয়ান ও লাতিন আমেরিকান ফুটবলারের উপস্থিতি। থাকবে প্রথিতযশা বিদেশি কোচ।
এই বিএসএলের মাধ্যমে দেশের ফুটবলে নতুন জাগরণ আসবে এই আশা নিয়ে শেষ হয় মনোমুগ্ধকর লোগো উন্মোচন অনুষ্ঠান। তবে আফসোস একটি থেকেই যাচ্ছে। দর্শক উপস্থিতি। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ফুটবল টুর্নামেন্ট দেশের ইতিহাসে এবারই প্রথম। দেশ-বিদেশের সেরা ফুটবলাররা খেলবেন এই টুর্নামেন্টে। স্বাভাবিকভাবেই দেশের তরুণ প্রজন্মের অনেক আগ্রহ থাকবে এ লিগকে ঘিরে। এমন প্রত্যাশা আয়োজকদের। প্রায় দেড় কোটি টাকা খরচে করা হয়েছে বিএসএলের লোগো উন্মোচন অনুষ্ঠানে। তবে আকর্ষণীয় এ অনুষ্ঠানটি সাধারণ দর্শকদের জন্য উন্মুক্ত করে দেয়া হলেও বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারীতে উপস্থিত হয়েছেন সব মিলিয়ে শ’পাচেক দর্শক আর হাজার দেড়েক ভিআইপি অতিথি ছিলেন মাঠে। যে সাধারণ দর্শককে টার্গেট করে আয়োজন করা হচ্ছে লিগ সেই দর্শকের আকর্ষণটা কতটুকু? এ নিয়েও দেখা দিয়েছে প্রশ্ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লোগো উন্মোচনেই উত্তাপ ছড়ালো বিএসএল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ