Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

জয়ের নায়ক কোহলির শাস্তি

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় শাস্তি পেতে হলো বিরাট কোহলিকে। ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে ভারতের সহ-অধিনায়কের। গতকাল এক বিজ্ঞপ্তিতে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কোহলির এই শাস্তির কথা জানায়। গত শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে ভারতের ইনিংসের ১৫তম ওভারে ৪৯ রান করে আউট হন কোহলি। আম্পায়ার তাকে আউট ঘোষণার পর নিজের ব্যাট দেখিয়ে অসন্তোষ প্রকাশ করেন তারকা এই ব্যাটসম্যান; পরে ক্রিজ ছাড়ার সময় পেছনে আম্পায়ারের দিকে তাকিয়ে কিছু বলেন তিনি, যা ক্রিকেটের চেতনার বিপরীত বলে আইসিসি জানায়। গতকাল কোহলি নিজের দোষ স্বীকার করেন এবং ম্যাচ রেফারি জেফ ক্রোয়ের দেওয়া শাস্তি মেনে নেন। তাই কোনো আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।
কোহলির বিরুদ্ধে এই অভিযোগ এনেছিলেন মাঠের দুই আম্পায়ার রুচিরা পলিয়াগুরুগে ও শরফুদ্দৌলা, তৃতীয় আম্পায়ার এনামুল হক এবং চতুর্থ আম্পায়ার আনিসুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।