Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গত শুক্রবারের তিনটি ফিল্মই ব্যর্থ

| প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

গত শুক্রবার বলিউডের দুটি প্রয়াস একেবারে হেলায় গেছে। একটি হল অভিনেতা গোবিন্দ’র ফেরার চেষ্টা আর অন্যটি হল আব্বাস-মাস্তান ভাইদের অন্যতম আব্বাস বার্মাওয়ালার ছেলে মুস্তাফা বার্মাওয়ালাকে অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করার চেষ্টা। গোবিন্দ’র জন্য এটি ক্যারিয়ারের শেষের আলামত। তবে মুস্তাফাকে মাফ করা যায় অভিষেক চলচ্চিত্র বলে।
‘মেশিন’, ‘ট্র্যাপ্ড’, এবং ‘আ গ্যায়া হিরো’। এর মধ্যে অপেক্ষাকৃত বেশি আয় করেছে প্রথম ফিল্মটি, তবে একে ঠিক আয় বলা চলে না, কোনও মতে শুরু করা বলা চলে। যে দুই ভাই (আব্বাস ও মাস্তান) ‘বাজিগর’ আর ‘খিলাড়ি’র মত চলচ্চিত্র দিয়ে শাহরুখ খান আর অক্ষয় কুমারের ফিল্মি ক্যারিয়ারকে প্রাণ দিয়েছিল তারা তাদের পরিবারের ছেলের জন্য ভাল বিষয়বস্তু পেল না বিশ্বাস করা কঠিন। বলা যায় আব্বাস ও মাস্তান পরিচালিত ‘মেশিন’ ফিল্মটি (সেই শান বাদ দিয়ে) ‘বাজিগর’ ফিল্মেরই পুনরাবৃত্তি। ফিল্মটিতে অভিনয় করেছেন মুস্তাফা ছাড়া কিয়ারা আডবানি, রোনিত রায় এবং ঈশান শঙ্কর। সোমবার পর্যন্ত ২৫ কোটি রুপি বাজেটে নির্মিত ফিল্মটি আয় করেছে আড়াই কোটি রুপির কিছু কম। ইউরোপের মত লোকেশনে চিত্রায়িত চলচ্চিত্রের জন্য এই আর হতাশাজনক। চলচ্চিত্রটি সমালোচকদের প্রতিকূল মত পেয়েছে।
আয়ের দিকটি বাদ দিয়ে ২.৩ কোটি রুপি বাজেট বিবেচনা করলে ‘ট্র্যাপ্ড’ চলচ্চিত্রটিকেই প্রথমে জায়গা দেয়া যায়। বিক্রমাদিত্য মোটওয়ানের পরিচালিত সারভাইভাল থ্রিলার ফিল্মটিতে অভিনয় করেছেন রাজকুমার রাও এবং গীতাঞ্জলী থাপা। চলচ্চিত্রটি ধারা অনুযায়ী ঠিকও আছে, তবে বাণিজ্যিক উপাদানের কমতি আছে। নির্মাণ ভাল আর রাজকুমার রাও তো নিজেকে এরই মধ্যে ভাল অভিনেতা হিসেবে প্রমাণ করে ফেলেছেন। সোমবার পর্যন্ত চলচ্চিত্রটি ২ কোটি রুপির কম আয় করেছে। সমালোচকরা এটিকে মিশ্র মত দিয়েছে।
এই সপ্তাহের তৃতীয় আর সবচেয়ে ব্যর্থ ফিল্ম ‘আ গ্যায়া হিরো’। দীপঙ্কর দে’র পরিচালনায় অভিনয় করেছেন গোবিন্দ, রিচা শর্মা, আশুতোষ রানা, মুরলি শর্মা, মাকরান্দ দেশপাত্ত, চন্দ্রচূড় সিং, সুরেন্দ্র পাল এবং হরিশ। গোবিন্দ এই ফিল্মটি দিয়ে ফেরার চেষ্টা করেছিলেন। তার চেষ্টা যে ব্যর্থ হয়েছে তা স্পষ্ট। চারদিনে ফিল্মটি ১ কোটি রুপির বেশি আয় করতে পারেনি।
আগের শুক্রবারের ‘বদরিনাথ কি দুলহানিয়া’র আয় সোমবার পর্যন্ত ৯৩.৯৪ কোটি রুপি। শেষ পর্যন্ত শত কোটি রুপি ছাড়াতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ