Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিউটি অ্যান্ড দ্য বিস্ট

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বিল কন্ডন পরিচালিত ফ্যামিলি ফ্যান্টাসি ফিল্ম ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’। ‘মি. হোমস’ (২০১৫), ‘দ্য ফিফ্থ এস্টেট’(২০১৩), ‘দ্য টোয়াইলাইট সাগা : ব্রেকিং ডন- ওয়ান’ (২০১১),‘দ্য টোয়াইলাইট সাগা : ব্রেকিং ডন- টু’ (২০১২), ‘ড্রিমগার্লস’ (২০০৬), ‘কিনজি’ (২০০৪), ‘গডস অ্যান্ড মনস্টার্স’ (১৯৯৮),‘ক্যান্ডিম্যান : ফেয়ারওয়েল টু দ্য ফ্লেশ’ (১৯৯৫) এবং ‘সিস্টার, সিস্টার’ (১৯৮৭) কন্ডন পরিচালিত চলচ্চিত্র।
বেল (এমা স্টোন) ফ্রান্সের এক ছোট শহরতলীতে তার স্নেহময় বাবা মরিসের (কেভিন ক্লাইন) সঙ্গে থাকে। একদিন তার বাবা শহরে যায়। তার ঘোড়াটি সওয়ার ছাড়া ফিরে এলে এমা দুশ্চিন্তায় পড়ে যায়। ভাবনাচিন্তা করে ঘোড়াটি নিয়েই সে বেরিয়ে পড়ে বাবার খোঁজে। প্রভুভক্ত ঘোড়া বেলকে বনের ভেতরে এক প্রাসাদে নিয়ে আসে। এই জাদুগ্রস্ত প্রাসাদে এক দানবের বাস যাকে সবাই দ্য বিস্ট (ড্যান স্টিভেন্স) বলে চেনে। এই বিস্টই মরিসকে প্রাসাদে বন্দী করে রেখেছে চুরির অভিযোগে। বেল তাকে বন্দী করে রাখার বিনিময়ে তার বাবাকে মুক্তি দিতে বিস্টকে অনুরোধ করে। চুক্তি মত মরিস মুক্তি পায়। বেলের স্থান হয় প্রাসাদে। সে ক্রমে বিস্ট সম্পর্কে জানতে পারে। বিস্ট এক সময় এক অহংকারী আর সুপুরুষ রাজকুমার ছিল। এক মায়াবিনীর জাদুতে সে কুৎসিত দানবে পরিণত হয়েছে। সেই মায়াবিনী একটি কাঁচের বাক্সে একটি গোলাপ রেখে দিয়েছে। গোলাপের শেষ পাপড়িটি ঝরে পড়ার আগে কোন তরুণী যদি বিস্টকে প্রেম নিবেদন না করে তাহলে সে চিরদিনের জন্য দানব রয়ে যাবে আর তার পরিচারকরা হয়ে রবে ঘরের বিভিন্ন তৈজসপত্র। সেই তৈজসপত্রের সঙ্গে বেলের বন্ধুত্ব হয়। তৈজসপত্রদের কৌতূহল বেলই কি সেই তরুণী সেই কি বলবে বিস্ট এতোটা কুৎসিত নয়। আর অন্যদিকে বেলও বিস্টের কোমল দিকগুলো আবিষ্কার করতে থাকে।


হলিউড শীর্ষ পাঁচ
১। বিউটি অ্যান্ড দ্য বিস্ট (এমা স্টোন, ড্যান স্টিভেন্স, কেভিন ক্লাইন)
২। কং : স্কাল আইল্যান্ড (টম হিডলস্টন, স্যামুয়েল এল. জ্যাকসন, জন গুডম্যান, ব্রি লারসন, জন সি. রাইলি, জিন টিয়ান)
৩। লোগ্যান (হিউ জ্যাকম্যান, প্যাট্রিক স্টুয়ার্ট, রিচার্ড ই. গ্র্যান্ট, ড্যাফনি কিন)
৪। গেট আউট  (ড্যানিয়েল কালুইয়া, অ্যালিসন উইলিয়ামস, ব্র্যাডলি হুইটফোর্ড, ক্যাথরিন কিনার)
৫। দ্য শ্যাক (স্যাম ওয়ার্দিংটন, রাডা মিচেল, অক্টাভিয়া স্পেন্সার, গ্র্যাম গ্রিন, মেগান শার্পেন্টিয়ার, গেইজ মানরো, অ্যামেলি ইভ)




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ