Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনারগাঁয় একটি বাড়ি একটি খামার প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উদ্যোগে গত বুধবার বিকেলে একটি বাড়ি একটি খামার প্রকল্পের কার্যক্রম পরিদর্শন ও সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, ড. প্রশান্ত কুমার রায়।
সোনারগাঁ উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহীনুর ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, ড. প্রশান্ত কুমার রায়। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক আকবর হোসেন, সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্সহ প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের লক্ষে একটি বাড়ি একটি খামার প্রকল্পের বাস্তবায়ন করা হয়। এ প্রকল্পের মাধ্যমে দরিদ্র বিমোচনের জন্য ক্ষুদ্র সঞ্চয়ের মাধ্যমে সরকারি সহযোগিতায় স্থায়ী তহবিল গঠন করে আত্ম-কর্মসংস্থানের সহযোগিতা করাই মূল লক্ষ্য। এ প্রকল্পের মাধ্যমে সারা দেশের প্রান্তিক জনগোষ্ঠীর দরিদ্র বিমোচনে অগ্রণী ভূমিকা পালন করছে। আমাদের এ প্রকল্পের মাধ্যমে ২২ লক্ষাধিক দরিদ্র পরিবারকে আত্মকর্মসংস্থান করতে সহায়তা করা হচ্ছে। এসময় তিনি জানান, পর্যায়ক্রমে দেশের সকল দরিদ্র জনগোষ্ঠীকে এ প্রকল্পের আওতায় আনা হবে। প্রকল্প সমাপ্তির পর কার্যক্রমকে স্থায়িত্ব প্রদান এবং মাননীয় প্রধানমন্ত্রীর ‘ক্ষুদ্র সঞ্চয়’ মডেলে দারিদ্র্য বিমোচন কার্যক্রম চলমান রাখার লক্ষ্যে পল্লী সঞ্চয় ব্যাংক নামে একটি ব্যাংক স্থাপন করা হয়েছে। প্রধান অতিথি দুইজন সমিতির সদস্যকে আত্মকর্মসংস্থানের জন্য ৪০ হাজার করে নগদ অর্থ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনারগাঁ

২৯ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ