Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাধীনতা দিবস উপলক্ষে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে দুর্লভ চিত্র প্রদর্শনী

ইউনাইটেড গ্রুপের পৃষ্ঠপোষকতা

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে কেন্দ্রীয় কারাগারের (পুরাতন) স্মৃতিবিজড়িত অংশে গতকাল দ্বিতীয় বারের মতো আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা শিরোনামে দুর্লভ আলোকচিত্রের এ প্রদর্শনী চলবে ২৫ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত। এই অনুষ্ঠানটির পৃষ্ঠপোষক, দেশের শীর্ষ স্থানীয় শিল্পপ্রতিষ্ঠান ইউনাইটেড গ্রæপ। প্রদর্শনীতে মোট ১৭১টি দুর্লভ আলোকচিত্র প্রদর্শিত হবে। এসব ছবিতে ভাষা আন্দোলন থেকে ৭১ এর মুক্তিযুদ্ধ পর্যন্ত বাঙালির ইতিহাস ও বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর অসামান্য নেতৃত্বের বিষয়গুলো তুলে ধরা হবে।
নতুন প্রজন্ম গ্যালারি প্ররিদর্শন করে স্বাধীনতার ইতিহাস এবং বঙ্গবন্ধুর অবদান স¤পর্কে জানতে পারবে। আলোকচিত্র প্রদর্শনীতে কারা অধিদপ্তরের মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন, ডিরেক্টর জনাব ফাহাদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়া অনুষ্ঠানে উপস্থিত সরকারের নীতি নির্ধারক মহল ও স্থানীয় জনগণ, এ চিত্র প্রদর্শনীর আয়োজনে ব্যাপক সাড়া দেন। বাঙালির স্বাধীনতা আন্দোলনে বঙ্গবন্ধুর অসামান্য নেতৃত্ব এবং ঐতিহাসিক ঘটনার আলোকচিত্র প্রদর্শনীর প্রধান পৃষ্ঠ পোষক হতে পেরে ইউনাইটেড গ্রæপ আনন্দিত ও গর্বিত।
উল্লেখ্য এর আগে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে খোকা থেকে বঙ্গবন্ধু শিরোনামে দুর্লভ আলোকচিত্রের প্রদর্শনীর পৃষ্ঠ পোষকও ছিল, ইউনাইটেড গ্রæপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ