Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নগরবাসীর উপর অযৌক্তিক করের বোঝা চাপিয়ে দেয়ার ইচ্ছা নেই চসিক মেয়র

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সাধারণ মানুষের উপর অযৌক্তিক ও বেআইনি করের বোঝা ছাপিয়ে দেয়ার কোনো ইচ্ছা বা আগ্রহ কোনোটাই তার নেই। বিগত মেয়রের আমলে পুন:মূল্যায়িত ১৪ হাজার হোল্ডারের আপিল নিষ্পত্তিও বর্তমানে করতে হচ্ছে। গতকাল (শনিবার) ফিরিঙ্গীবাজার ওয়ার্ডস্থ জাকির হোসেন হোমিও মেডিকেল কলেজ ও হাসপাতাল মাঠে ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের আয়োজনে উন্নয়ন কাজের ফলক উন্মোচন, ওয়ার্ড কার্যালয়ে ডিজিটাল সেন্টার উদ্বোধন এবং গরিব মহিলাদের মাঝে সেলাই মেশিন হস্তান্তর উপলক্ষে আয়োজিত নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। মেয়র বলেন, সিটি কর্পোরেশনের উজ্জ্বল ভাবমূর্তি বিনষ্ট করার হীন উদ্দেশ্যে একটি মহল অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত। ১৯৮৪ সাল থেকে ধার্যকৃত হোল্ডিং ট্যাক্স বিধি মোতাবেক পুন:মূল্যায়ন কর্মসূচি বাস্তবায়ন করছে সিটি কর্পোরেশন। সরকারের বিধিবদ্ধ আইন ধারা সিটি কর্পোরেশন পরিচালিত হয়। নাগরিকদের উপর হোল্ডিং ট্যাক্স আরোপিত করার কোন অধিকার চসিক মেয়রের নেই। যা দুঃখজনক ও অনাকাক্সিক্ষত। মেয়র বলেন, ৩৩ নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ডে চলতি অর্থ বছরে প্রায় ১০ কোটি টাকারও বেশি উন্নয়ন কাজ হবে। নগরীর অলিগলি কোনা সড়ক উন্নয়নের ছোঁয়া থেকে বাদ যাবে না। আগামী ৩ বছরের মধ্যে শতভাগ আলোকায়ন, উন্নয়ন ও উন্নত পরিবেশ নিশ্চিত করা হবে। বিশ্ব মানের নগরী হবে চট্টগ্রাম। আ জ ম নাছির উদ্দীন বলেন, টেকসই, মানসম্মত উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়িত হচ্ছে। নাগরিক সমাবেশে সভাপতিত্ব করেন ৩৩নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। এতে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুনেছা দোভাষ বেবী, ২১নং ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ। নাগরিক সমাবেশে নাগরিকদের প্রতিনিধি ২২ মহল্লা সদ্দার কমিটির সাধারণ সম্পাদক মকসুদ আহমদ সদ্দার, ৩৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. রফিকুল হোসেন বাচ্চু, ৩৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি আখতার খান, সমাজসেবক প্রফেসর সেলিম জাহাঙ্গীর, শিক্ষক শাহাদাত হোসেন বক্তব্য রাখেন।
চসিকের স্বাধীনতা দিবসের কর্মসূচি
৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭ উপলক্ষে সিটি কর্পোরেশনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে এ দিবসটি উদ্যাপিত হবে। আজ (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ভোর ৫টা ৪৫ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে স্বাধীনতার শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এছাড়াও সকাল ৮টা থেকে বাকলিয়াস্থ সিটি কর্পোরেশন স্টেডিয়ামে কুচকাওয়াজ, ডিসপ্লে ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।
কুচকাওয়াজে সালাম গ্রহণ করবেন সিটি মেয়র। এছাড়া বিকেল ৪.০১টায় থিয়েটার ইনস্টিটিউটটে মহান স্বাধীনতা স্মারক সম্মাননা পদক প্রদান এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর