Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন ‘টোটাল কোয়ার্টজ ৩৫০০’ ইঞ্জিন অয়েল নিয়ে এলো টিএসআই

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ফ্রান্সভিত্তিক বিশ্ব স্বনামধন্য ইঞ্জিন অয়েল ব্রান্ড টোটাল লুব্রিকেন্ট বাংলাদেশের বাজারে তাদের নতুন রিফ্রেশড লুক ইঞ্জিন অয়েল ‘টোটাল কোয়ার্টজ ৩৫০০’ নিয়ে এসেছে। বাংলাদেশে টোটাল লুব্রিকেন্টের একমাত্র পরিবেশক টিএসআই গতকাল রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে জঁমকালো এক অনুষ্ঠানের মধ্য দিয়ে টোটাল কোয়ার্টজ ৩৫০০ ইঞ্জিন অয়েলের উদ্বোধন করে।
বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত এম এস সপহি এইউবার্ট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পদ্মা অয়েল কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল খায়ের, টোটাল অয়েল পিটিই লিমিটেডের এশিয়া প্যাসিফিক অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট পাই কক টান এবং টিএসআই চেয়ারম্যান সৈয়দ মাহমুদুল হক উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
টোটাল কোয়ার্টজ ৩৫০০ ইঞ্জিন অয়েল ইঞ্জিন ক্ষয়প্রাপ্ত হওয়া প্রতিরোধ করে ইঞ্জিনের দীর্ঘস্থায়ীস্থ নিশ্চিত করে। মুভিং পার্টসের মধ্যে সংঘাত কমিয়ে ইঞ্জিনের কর্মক্ষমতা বাড়ায় এবং ফুয়েল খরচ কমায়। এছাড়াও অয়েল ফিল্টারের মধ্যে দূষণীয় পদার্থ সরিয়ে ইঞ্জিন পরিষ্কার রেখে একে বড় ধরনের ক্ষতি থেকে বাঁচায়। টোটাল কোয়ার্টজ ৩৫০০ ইঞ্জিন অয়েল এর জাদুকরি শক্তি পিস্টন এবং সিলিন্ডারের মধ্যকার ব্যবধান বন্ধ করে অপটিমাইজেশন এর মাধ্যমে ইঞ্জিনের কর্মক্ষমতা ও সক্ষমতা বৃদ্ধি করে। ইঞ্জিনের তাপ নিয়ন্ত্রণে রেখে জ্বালানির অপচয় রোধ করে এবং ইঞ্জিনের ক্ষয়রোধ করে। পেট্রোল, ডিজেল, সিএনজি ও এলপিজি ইঞ্জিনের জন্য ইঞ্জিন অয়েলটি বিশেষ উপযোগী। টোটাল কোয়ার্টস ৩৫০০ ইঞ্জিন অয়েল সিঙ্গাপুরে উচ্চ প্রযুক্তির কারখানায় উৎপাদিত এবং গ্লোবলি প্যাকেটকৃত যার ডিজাইন হয়েছে ফ্রান্সের প্যারিসে।
এম এস সপহি এইউবার্ট বলেন, বাংলাদেশের মত সম্ভাবনাময় উন্নয়নশীল দেশে ফ্রান্সের একটি পণ্য যাত্রা শুরু করায় আমি খুবই আনন্দিত। টোটাল ইঞ্জিন অয়েল ফ্রান্সের প্রযুক্তির একটি নিখুঁত উদাহরণ, আশা করছি এর মাধ্যমে বাংলাদেশি গ্রাহকরা আন্তর্জাতিক মানের সেবা পাবেন।
পাই কক টান বলেন, নতুন ফ্লাগশীপ পণ্যের মাধ্যমে বর্ধিত বাজার সৃষ্টি করা এবং নতুন পথে ব্রান্ডকে প্রমোট করাই আমাদের লক্ষ্য। টোটাল কোয়ার্টজ ৩৫০০ ইঞ্জিন অয়েল ভলভো. ভক্সওয়াগন, সিটরোয়েন, মার্সিটিজ বেঞ্জ, নিশান, ফোর্ড, বিএমডব্লিউ এর মতো বিশ্বনন্দিত মোটর গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের অনুমোদন প্রাপ্ত। ২০১৫ সালে ‘টোটাল’ সিঙ্গাপুরে তাদের বৃহৎ লুবিকেন্ট উৎপাদন কারখানা চালু করে। সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত টোটালের উৎপাদন কারখানা ৩ লাখ মেট্রিক টনের বেশি লুব্রিকেন্ট উৎপাদনে সক্ষম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ