Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

শিশু মেধাবৃত্তি প্রদান ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে দুদক চেয়ারম্যান মানুষ যদি মানুষ না হয়, তাহলে সে মানুষ দানব হয়ে যায়

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, শুধু সার্টিফিকেট অর্জন করলেই চলবে না, জ্ঞান অর্জন করতে হবে। শিক্ষার্থীদেরকে সততা ও মূল্যবোধের শিক্ষা দিতে হবে। শিশুরা বড়দের কাছ থেকে মূল্যবোধ ও সততার বিষয়টি শেখে। এ জন্য অভিভাবকদেরকে দায়িত্ব নিতে হবে না। কেননা, সততা ও মূল্যবোধ হচ্ছে চর্চার বিষয়। মানুষ যদি দানব হয়ে যায় তাহলে তো দেশ এগুবে না।
তিনি গত শুক্রবার বিকেলে সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনার্স কলেজ মাঠে চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগে শিশু মেধাবৃত্তি ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের সভাপতি ও মাউশি’র সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠান উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুদক মহাপরিচালক শামসুল আরেফীন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার)। শারমীন সুলতানার পরিচালনায় এতে বক্তব্য রাখেন, চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনার্স কলেজের অধ্যক্ষ মকবুল আহমেদ, অধ্যক্ষ সালমা বারী, বিশিষ্ট শিল্পপতি মোঃ আজিজুল হক।
অনুষ্ঠানে বিখ্যাত বংশীবাদক ওস্তাদ আজিজুল ইসলাম ও বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্ব মোরশেদুল ইসলামকে গুণীজন হিসেবে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে ৩০৬ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। এর মধ্যে ৭৬ জন ট্যালেন্টপুল বৃত্তি এবং ২৩০ জন পেয়েছেন সাধারণ বৃত্তি। ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা পাবে এককালীন ২ হাজার টাকা এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা পাবে এককালীন দেড় হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু

২১ জুলাই, ২০২০
২০ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ