Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদর্শ সমাজ প্রতিষ্ঠায় ইসলামী শিক্ষা ও সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে-আল্লামা আব্দুল হান্নান

জামিয়া আরাবিয়্যা দারুল উলুম মাদরাসা

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : লুটন দারুল উলূমের শায়খুল হাদীস ও লুটন সেন্ট্রাল মসজিদ এর খতিব, ইউরোপ জমিয়তের সভাপতি শায়খুল হাদীস আল্লামা মুফতি আব্দুল হান্নান বলেছেন, গোটাবিশ^ আজ চরম অস্থিরতায় ভুগছে। নৈতিকতা ও মূল্যবোধের চরম অবক্ষয়ের কারণে মানবতা মুক্তি ও কল্যাণের সন্ধানে হন্যে হয়ে ফিরছে। মানবরচিত মতবাদ এবং বস্তুবাদী শিক্ষাব্যবস্থা তাকে যতোটা জাগতিক উন্নতি এনে দিয়েছে, তারচেয়ে বেশি ক্ষতির মুখে ঠেলে দিয়েছে। মানুষ মনুষ্যত্ব বিসর্জন দিয়ে অনেকটা ভোগবাদী এবং পয়সা উপার্জনের যন্ত্রে পরিণত হয়েছে। অথচ প্রমাণিত সত্য হচ্ছে, বিশ^ মানবতাকে ধ্বংস, অবক্ষয় এবং অকল্যাণ থেকে বাঁচিয়ে ইহ ও পরলৌকিক সফলতার সন্ধান পেতে হলে ধর্মীয় তথা ইসলামী শিক্ষা এবং তাহযিব-তামাদ্দুনের প্রচার-প্রসার ঘটাতে হবে। আর এজন্যে কওমি মাদরাসা শিক্ষার কোনো বিকল্প নেই। বিকেলে রাজধানীর রামপুরায় অবস্থিত জামিয়া আরাবিয়্যা দারুল উলূম নতুনবাগ এর বার্ষিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীতে ইংল্যান্ডের শীর্ষ এই আলেম প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
নতুনবাগ মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা গোলাম মহিউদ্দীন ইকরাম এর সভাপতিত্বে এবং ওয়ালী উল্লাহ আরমানের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ কাজী জুন্নুন বসরী, আলহাজ আজহারুল ইসলাম, আলহাজ রফিকুল হায়দার চৌধুরী প্রমুখ।



 

Show all comments
  • রিপন ২৬ মার্চ, ২০১৭, ১১:৩৩ এএম says : 0
    সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য এর কোন বিকল্প নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ