Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে ১০ হাজার মোমবাতি প্রজ্বলন

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কোটালীপাড়া উপজেলা সংবাদদাতা : গোপালগঞ্জের কোটালীপাড়ায় যথাযোগ্য মর্যাদায় ২৫ মার্চ গণহত্যা, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। ২৫ মার্চ গণহত্যা দিবস পালনে সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নুর নেতৃত্বে শনিবার সন্ধ্যার পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে ১০ হাজার মোমবাতি প্রজ্বলন করে গণহত্যার এই দিনে মুজিব তোমায় মনে পরে শ্লোগান কে সামনে করে একটি মিছিল মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক ও কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বল শেষে শিল্পকলা মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ দিবস দুটি পালনে উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজের অধ্যক্ষ সর্বানন্দ বালা, বিদ্যুৎ জালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ সওকত আলী, মেয়র এইচ এম অহিদুল ইসলাম, আওয়ামী লীগ সভাপতি এ্যডভোকেট সুভাষ চন্দ্র জয়ধর, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এসএম হুমায়ুন কবির, নির্বাহী অফিসার জিলাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) তামজিদ আহমেদ, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুল ফারুক, ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, মুক্তিযোদ্ধা কমান্ডার সরদার হাজী আঃ মালেক, মহিলা আওয়ামীলীগ সভা নেত্রী রাফেজা বেগম, ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান মুন সহ অঙ্গ সহযোগি সংগঠনের নেত্রীবৃন্দ, কবি সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মীরা উপস্থিত ছিলেন। এরপর রাত ১২টা ১ মিনিটে ২৬ মার্চ উপজেলা পরিষদ, প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ, মহিলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, জেলা পরিষদ, পৌরসভা, মুক্তিযোদ্ধা, কোটালীপাড়া প্রেসক্লাব, শিক্ষক, সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মীরাসহ সকল অঙ্গ সহযোগি সংগঠনের নেতারা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে গভীর শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং মুক্তিযোদ্ধ স্মৃতিফলক ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে ১ মিনিট নিরবতা পালন করেন। রবিবার সূর্যদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে ৩১ বার তোপধ্বনি, সকল সরকারি, আধা সরকারি, সায়ত্ব শাসিত প্রতিষ্ঠান এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন। সকাল ৭টায় শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহন, পুলিশ, আনসার ভিডিপি, মুক্তিযোদ্ধা, বয়েজস্কাউট, গার্লস গাইড ও বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের কুজকাওয়াজ শরীর চর্চা প্রদর্শন। সাড়ে ১০টায় ক্রীড়া অনুষ্ঠান, বাদ জোহর জাতির শান্তি অগ্রগতি শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনায় মসজিদে মোনাজাত ও মন্দির, গীর্জা প্যাগোডায় বিশেষ প্রার্থনা। ২টায় হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন, ৩টায় আহত, বীর ও শহীদ মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, বিকাল ৪টায় পৌরসভা বনাম উপজেলা পরিষদের প্রীতি ফুটবল টুর্নামেন্ট, ৫টায় সুখি সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গঠনে আলোচনা সভা ও সন্ধ্যা সাড়ে ৬টায় মুক্তিযোদ্ধাবিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।



 

Show all comments
  • zak ২৭ মার্চ, ২০১৭, ১:৫৩ এএম says : 0
    Where are we taking our future generation? The people lost their lives for the Bangladesh independence majority of them were Muslims. But why the Bangladeshi's celebrating the 26th March with candle light. Was it the reason for they gave their lives? The people becoming copy cats, they don't value their own religion or culture any more. They seem obsessed with coping other's cultures and religions, sake of modernising them self! When they copy they seems they don't even understand the concept for the things they copy. People in the western world they use candles, one minutes silent etc because some the things are part of their own religion/belief/culture. But we are Bangladeshi we have our own religion and culture, why don't we celebrate those big day's according to our religion and culture. Why we degrading our own religion and culture and becoming some sort of base less nations. Copying other people. The people lost their lives on war with Pakistan, they were muslim. Why would you remember them with music and candle lights. Would any one do that to your fathers/mothers grave yard? Off course no? Please stop the nonsence behaviour and bring your self together do the thing in daily life according to your religion.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ