Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাকৃবিতে জঙ্গিবাদ বিরোধী সাইকেল র‌্যালী “জার্নি টু ফ্রিডম”

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বাকৃবি সংবাদদাতা : সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে অপ্রীতিকর ঘটনা ঘটছে যার সাথে বর্তমান সময়ে জড়িত হয়ে পড়ছে দেশের তরুণ সমাজের একটি অংশ।
কিন্তু সেই সব তরুণেরা যদি একটি ভালো যথাযোগ্য স্থান পেত দেশের জন্য কাজ করার কিংবা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সামনে এগিয়ে যাওয়ার তাহলে হয়ত জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের মত ঘটনা আমাদের বাংলাদেশে কখনও ঘটতো না। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) তরুণদের গড়া সংগঠন বাউ সাইক্লিস্ট অ্যসোসিয়েশনের জঙ্গিবাদ বিরোধী সাইকেল র‌্যালী “জার্নি টু ফ্রিডম” এর উদ্বোধনীতে এসব কথাই বলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড.মো. আলী আকবর ।
গত বছর স্বাধীনতা দিবসে সাইকেল র‌্যালীর মাধ্যমে যাত্রা শুরু করা সংগঠনটির এবার ¯েøাগান ছিল- ‘স্বাধীনতার চেতনায় উজ্জীবিত তারুণ্য জঙ্গিবাদে নিষ্পেষিত হতে পারে না’। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালীতে স্থান পায় দুই শতাধিক সাইকেল।
রোববার বিশ্বদ্যিালয়ের হ্যালিপ্যাডে দুপুর ১২টার দিকে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে অনুষ্ঠানের উদ্ধোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড.মো. আলী আকবর। সংগঠনটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে র‌্যালীতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড.মো. জসিমউদ্দিন খান, প্রোক্টর অধ্যাপক ড.এ.কে.এম জাকির হোসেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ