Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তানের প্রতি দরদ দেখিয়ে গণহত্যা দিবসে কর্মসূচি পালন করেনি বিএনপি-মোহাম্মদ নাসিম

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, একাত্তরের পরাজিত শক্তি পাকিস্তানের প্রতি দরদ দেখিয়ে গণহত্যা দিবসে কোনো কর্মসূচি পালন করেনি বিএনপি। গণহত্যা দিবস উপলক্ষে শনিবার রাত ১২টা ১ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসির সড়কদ্বীপে বেসরকারি টিভি চ্যানেল আরটিভি আয়োজিত মোমবাতি প্রজ্বলন কর্মসূচির পূর্বে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ‘আঁধার কাটুক হাজার আলোয়’ এই শিরোমানে ২৫ মার্চ গণহত্যায় নিহত শহীদদের স্মরণে ১ হাজার মোমবাতি প্রজ্বলন করা হয়।
মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি স্বাধীনতাবিরোধীদের লালনকারী, অশ্রয় ও প্রশ্রয়দাতা। গণহত্যা দিবস পালন করলে পাকিস্তান কষ্ট পাবে বলে বিএনপি কোন কর্মসূচি পালন না করে ঘরে বসেছিল। অথচ অন্য সময় প্রায় প্রতিদিনই দল বিভিন্ন কর্মসূচিতে বক্তব্য করেন দলটির নেতারা। গণহত্যা দিবসে বিএনপির আচরণে বাঙালি জাতি বিস্মিত হয়েছে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার পর যারা ২১টি বছর ক্ষমতায় ছিল তারা যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করেছিল। শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে একাত্তরের ঘাতক যুদ্ধাপরাধীদের বিচার করছেন। তিনি বলেন, জাতির পিতাসহ মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্ক সৃষ্টির বহু চেষ্টা করেছে বিএনপি। কিন্তু সফল হয়নি। আগামী নির্বাচনে একাত্তরের পরাজিত শক্তির দোসরদের বিরুদ্ধে গণরায় দেবে জনগণ। আগামী নির্বাচন হবে পাকিস্তানি দোসরদের পরাজিত করার নির্বাচন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, কাজী ফিরোজ রশিদ ও নূর জাহান বেগম মুক্তা, আরটিভির নির্বাহী পরিচালক সৈয়দ আশিক রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন