Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে আহত র‌্যাব গোয়েন্দা প্রধানকে সিঙ্গাপুরে নেয়া হয়েছে

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিলেটে জঙ্গি আস্তানার কাছে বোমা বিস্ফোরণে গুরুতর আহত র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হয়েছে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, গতকাল রোববার রাত ৮টার দিকে আবুল কালাম আজাদকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স সিঙ্গাপুরের পথে যাত্রা করে। তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হবে। এয়ার অ্যাম্বুলেন্সে একজন চিকিৎসক ও আজাদের স্বজনরা রয়েছেন।
শনিবার সন্ধ্যার পর বিস্ফোরণে আহত আবুল কালাম আজাদের শরীরে কয়েক দফা অস্ত্রোপচার করেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা। মধ্যরাতে তাকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। একই ঘটনায় আহত র‌্যাবের আরেক কর্মকর্তা মেজর আজাদের অবস্থার উন্নতি হচ্ছে এবং তাকে ঢাকা সিএমএইচে চিকিৎসা দেয়া হচ্ছে বলে মুফতি মাহমুদ জানান।
উল্লেখ্য, বৃহস্পতিবার গভীর রাতে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে একটি জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর তা ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনী। পরদিন ঢাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজম, সোয়াট ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে যান। ৩০ ঘণ্টা ওই বাড়ি ঘিরে রাখার পর শনিবার সকালে অভিযান শুরু করে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল। ওই বাড়িতে আটকে থাকা বিভিন্ন ফ্ল্যাটের বাসিন্দাদের উদ্ধার করেন তারা। সন্ধ্যায় সেনাবাহিনীর পক্ষ থেকে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করার পরপরই কাছাকাছি পাঠানপাড়া এলাকায় দুই দফা বিস্ফোরণ ঘটে। দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হন, আহত হন র‌্যাব-পুলিশের তিন কর্মকর্তাসহ অন্তত ৪৩ জন। এর মধ্যে লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ ও মেজর আজাদ আহত হন দ্বিতীয় দফা বিস্ফোরণে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ