Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

দুর্নীতি সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ চলবে-দুদক চেয়ারম্যান

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


দুর্নীতিবিরোধী মানববন্ধন আজ
স্টাফ রিপোর্টার : দুর্নীতি, সন্ত্রাস ও মাদক বন্ধ করতে যুদ্ধ চলবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেছেন, দেশে যারা সন্ত্রাস ও জঙ্গিবাদের মদদ দিচ্ছে তাদের বিরুদ্ধে দুদকের অভিযান অব্যাহত থাকবে। কোনো ব্যক্তি আমাদের কাছে মুখ্য নয়। কারো পরিচয়ের দিকে না তাকিয়ে এই কার্যক্রম চালিয়ে যাওয়া হবে বলেও মন্তব্য করেন তিনি।
দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ এর দ্বিতীয় দিনে গতকাল সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সততা সংঘের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান এসব কথা বলেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের দুর্নীতির বিরুদ্ধে শপথবাক্য পাঠ করান দুদক চেয়ারম্যান। দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক  থেকে শিক্ষার্থীদের মুক্ত রাখতে হবে। আমাদের সময় শেষ হয়ে আসছে। এ দেশকে সুন্দর করে গড়ে তুলতে হবে শিক্ষার্থীদের। তোমরাই দেশের নেতৃত্ব দেবে। ইকবাল মাহমুদ বলেন, জ্ঞান অর্জন করলেই কেবলমাত্র দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেয়া যাবে। যাদের কোনো জ্ঞান নেই তারাই দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, আমরা আমাদের সন্তানদের (শিক্ষার্থী) আপনাদের নিকট আমানত রেখেছি। আমানতের খেয়ানত করবেন না। তাদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন। সামনে এমন দিন আসবে যখন দেশে কোনো কোচিং সেন্টার কিংবা গাইড বই থাকবে না। দুদক কমিশনার ড. নাসিরউদ্দিন বলেন, দুর্নীতি প্রতিরোধে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া দুর্নীতির থাবা থেকে মুক্তি পাওয়া সম্ভব নয়। ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন বা উন্নয়ন করতে হলে এখনি আমাদেরকে দুর্নীতি থেকে বেরিয়ে আসতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে যেন ভর্তি বাণিজ্য না হয়। সার্বিক বিবেচনায় এসডিজি অর্জনে এখনি আমাদেরকে দুর্নীতির কালো থাবা থেকে মুক্তি পেতে হবে।  
কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম বলেন, দুর্নীতিবাজরা লাভবান হওয়ার আশায় সজ্ঞানে দুর্নীতি করে থাকে। অবৈধ অর্জনই দুর্নীতির দিকে ধাবিত করে।  ফলে বিভিন্ন নৈরাজ্যসহ দেশ ধ্বংসে দুর্নীতিবাজদের সক্রিয় ভূমিকা থাকে।
্এতে আরও বক্তব্য রাখেন, আজিমপুর গার্লস কলেজের শিক্ষার্থী মুনিহা রহমান, উদয়ন গভ. হাইস্কুলের শিক্ষার্থী দেবাশীষ বিশ্বাস, আজিমপুর গভ. হাইস্কুলের অধ্যক্ষ হাসিবুর রহমান, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য লে. কর্নেল (অব.) আব্দুল খালেক ও দুদক সচিব আবু মোহাম্মদ মোস্তফা কামাল। সমাবেশ শেষে শিক্ষক-শিক্ষার্থী-অভিবাবকসহ সকলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।
দুর্নীতিবিরোধী মানববন্ধন আজ : দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ এর  তৃতীয় দিনে আজ (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাব এর সামনের দুর্নীতিবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হবে। এছাড়াও  বিকেল ৩টায়  দুর্নীতি দমন কমিশনের সম্মেলন কক্ষে দুদক মিডিয়া এ্যওয়ার্ড প্রদান করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন