Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাস্তা নির্মাণের জন্য ডিএনসিসিকে জায়গা দিলেন দুই সহোদর

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর বিমানবন্দর রোডসংলগ্ন একটি সড়ক প্রশস্ত করার জন্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশনকে শূন্য দশমিক ৬৭ কাঠা জমি দান করেছেন শফিক হোসেন ও শাহরিয়ার হোসেন নামের দুই ভাই।
অতিউচ্চ মূল্যের এ জায়গায় রাস্তা নির্মাণের সুবিধার্থে ডিএনসিসিকে দান করতে মেয়র আনিসুল হককে মৌখিকভাবে সম্মতি জানিয়েছেন তারা। এ উপলক্ষে গতকাল সোমবার সকালে নগর ভবনে ওই দুই ভাইকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন ডিএনসিসি’র মেয়র আনিসুল হক।
রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডের ১/এ প্লটের মালিক শফিক হোসেন ও শাহরিয়ার হোসেন তাদের মালিকানাধীন প্লটের দক্ষিণ দিকে আবাসিক এলাকার প্রবেশমুখের ১০ ফুট প্রস্থ এবং ৪৮ ফুট দৈর্ঘের একটি রাস্তা প্রশস্ত করার জন্য এ জায়গা দেয়ার আশ্বাস দেন।
উত্তরা ৪ নম্বর সেক্টরের এই রাস্তাটি পেছনের দিকে ৩০ ফুট প্রশস্ত থাকলেও বিমানবন্দর রোডের সংযোগস্থলসংলগ্ন ১/এ প্লটের কারণে এটি সরু হয়ে ২০ ফুটে এসে ঠেকেছে। ফলে ওই জমিটুকু ডিএনসিসিকে হস্তান্তরের ফলে রাস্তাটির মূল প্রবেশপথ ৩০ ফুট চওড়া করতে আর কোনো প্রতিবন্ধকতা থাকল না।
দুই ভাইয়ের এ মহানুভবতাকে অনন্য নজির হিসেবে উল্লেখ করে মেয়র আনিসুল হক বলেন, আমাদের উন্নয়ন কার্যক্রম, বিশেষত সড়ক উন্নয়নে সহায়তা করতে উদার মনের মানুষেরা যেখানে নিজের মালিকানাধীন জমি দান করছেন, সেখানে কোনো জায়গা জবর-দখল করে রাখা আর কারও পক্ষে সম্ভব হবে না। একই প্রসঙ্গে তিনি উত্তরা ৪ নম্বর সেক্টরের শাহজালাল অ্যাভিনিউ সংলগ্ন সরকারবাড়ির পারিবারিক কবরস্থান স্থানান্তরের মাধ্যমে সেই জমি দানের ঘটনার কথাও উল্লেখ করেন।
অনাড়ম্বর এ অনুষ্ঠানে ডিএনসিসির ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আফছার উদ্দিন খান, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর শাহনাজ পারভিন, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাঈদ আনোয়ারুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ কুদরতুল্লাহ, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ আমিনুল ইসলাম, তত্ত্ববধায়ক প্রকৌশলী আরিফুর রহমান, তত্ত্ববধায়ক প্রকৌশলী মোহাম্মদ শরিফ উদ্দিন, অঞ্চল ৩-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জিয়াউদ্দিন আহমেদ, অঞ্চল ১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা হেমায়েত হোসেনসহ ডিএনসিসির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তা

২২ অক্টোবর, ২০২২
৩ অক্টোবর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২২
১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ