Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই তিনটি সেতু পরিদর্শন করলেন চসিক মেয়র

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর বিমানবন্দর সড়কের সেই তিন সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল (সোমবার) মেয়র সিটি গভর্নেন্স প্রকল্পের আওতায় জাইকার অর্থায়নে নির্মাণাধীন সেতু তিনটি দেখতে যান। মেয়র কাজের অগ্রগতি সম্পর্কে ঠিকাদার ও সংশ্লিষ্ট প্রকৌশলীদের কাছ থেকে জানতে চান। তিনি গুণগতমান ঠিক রেখে বেঁধে দেয়া সময়ে নির্মাণ কাজ শেষ করার নির্দেশ দেন।
৭ নম্বর জেটি এলাকার রুবি সিমেন্ট কারখানার পাশের সেতু, ৯ নম্বর গুপ্তখাল সেতু এবং ১৫ নম্বর ঘাট সেতুর নির্মাণকাজে ধীরগতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসন্তোষ জানিয়েছিলেন। এরপর তিন মাসের মধ্যে কাজ শেষ করার সময় বেঁধে দিয়েছিলেন মেয়র।
২০১৩-১৪ অর্থবছর থেকে উল্লেখিত সেতুগুলো নির্মাণে প্রকল্প গ্রহণ করা হলেও নানা জটিলতায় চলতি ২০১৬-১৭ অর্থবছরে নির্মাণ কাজ হাতে নেওয়া হয়। এরমধ্যে ৭ নম্বর জেটি এলাকার সেতুটি প্রায় ১ কোটি ৭৫ লাখ টাকা, ৯ নম্বর গুপ্তখাল সেতুটি প্রায় ১ কোটি ৮৫ লাখ টাকা এবং ১৫ নম্বর খালের সেতুটি প্রায় ৫ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। ঠিকাদার হিসেবে দায়িত্ব পেয়েছে এস আনন্দ বিকাশ ত্রিপুরা, মেসার্স এয়াকুব অ্যান্ড ব্রাদার্স ও সালেহ কনস্ট্রাকশন। নতুন সময়সীমা নির্ধারণের পর প্রকল্প তিনটি বাস্তবায়নে ৩ জন তত্বাবধায়ক প্রকৌশলী, ৩ জন নির্বাহী প্রকৌশলী, ৩ জন সহকারী প্রকৌশলী এবং ৩ জন উপ-সহকারী প্রকৌশলীকে দেখভালের দায়িত্বে নিয়োজিত করে চসিক। তার আগে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এলজিইডির প্রধান প্রকৌশলী সেতু তিনটির নির্মাণ কাজ তদারক শুরু করেন। তার নির্দেশনায় এলজিইডির চট্টগ্রামের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও জেলা প্রকৌশলী নির্মাণ কাজ তত্ত্ববধান করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেই

১৬ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ