Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরখাস্ত ডাচ কোচ

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ‘আমাকে ভাবতে হবে কাজটি করার মত সামর্থ আমার আছে কি না।’ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বুলগেরিয়ার কাছে ২-০ গোলে হারের পর কথটি অকপটে বলেছিলেন নেদারল্যান্ডস কোচ ড্যানি বøাইন্ড। কিন্তু তার ভাবনা চুড়ান্ত হওয়ার আগেই নিজেদের ভাবনার প্রকাশ ঘটালো ডাচ ফুটবল কতৃপক্ষ। কোচের পদ থেকে বরখাস্ত করা হয়েছে ব্লাইন্ডকে।
বুলগেরিয়ার কাছে ওই হারে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ শঙ্কায় পড়ে গেছে নেদারল্যান্ডসের। ছয় দলের পয়েন্ট তালিকায় তারা চারে। শীর্ষে থাকা ফ্রান্সের সাথে তাদের ব্যবধান ৬ পয়েন্টের। মাত্র তিন বছর আগে ব্রাজিল বিশ্বকাপে স্বাগতিকদের হারিয়ে তিন নম্বর হওয়া দল গেল ইউরোর মূল পর্বে খেলারও যোগ্যতা হারিয়েছিল এই বøাইন্ডের অধীনে। অগত্যা এবার বিশ্বকাপের স্বপ্ন শেষ হওয়ার আগেই তাই বøইন্ডের বিকল্প ভাবতে হল ডাচ ফুটবল কতৃপক্ষকে। ২০১৫ সালে দলের দায়িত্ব নিয়ে ১৭ ম্যাচে ৭টি করে জয় ও পরাজয়ের রেকর্ড তার নামে। তার জায়গায় সবচেয়ে বেশি শোনা যাচ্ছে ইংলিশ ক্লাব এভারটনের দায়িত্বে থাকা রোনাল্ড কোম্যানের নাম। ডাচ ফুটবল ডিরেক্টন জেন পলও আভাস দিয়ে বলেন, নেদারল্যান্ডসের দায়িত্ব নেয়ার জন্য উপযুক্ত কোম্যান।
আজ ইতালির বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে নেদারল্যান্ডসের আপদকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ফ্রেড গ্রিম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত

৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ