Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়ের ধারায় জার্মানি ও ইংল্যান্ড

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ম্যাচের আগে বলেছিলেন, শতভাগ জয় নিয়ে রাশিয়ায় পা রাখতে চান। জোয়াসিম লো’র সেই কথামতো এখন পর্যন্ত ৫ ম্যাচের সবকটিতে জিতে ইউরোপিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘সি’ গ্রুপের শীর্ষেই আছে তার দল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। যার সর্বশেষ সংযোজন পরশু আজারবাইজানের বিপক্ষে ৪-১ গোলের জয়ের ম্যাচ। প্রতিপক্ষের মাঠে এই জয়ে জোড়া গোল করেন আন্দ্রে শুরলে ও একটি করান টমাস মুলারকে দিয়ে, বাকি গোলটা মারিও গোমেজের।
একই গ্রুপে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা নর্দান আয়ারল্যান্ড ২-০ গোলে হারায় নরওয়েকে। দুই পয়েন্ট পিছনে তিনে উঠে আসা চেক রিপাবলিক সান ম্যারিনোকে তাদেরই মাঠে গুড়িয়ে দেয় ৬-০ গোলে।
জয়ের ধারায় আছে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ডও। ঘরের মাঠ ওয়েম্বলিতে লিথুয়ানিয়াকে তারা সহজেই হারায় ২-০ গোলে। প্রথমার্ধে গোল করে দলকে এগিয়ে নেন প্রায় চার বছর পর জাতীয় দলে ফেরা জারমেইন ডিফো, দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান লেস্টার তারকা জেমি ভার্ডি। সেই সুবাদে ২০১৮ বিশ্বকাপের পথে আরো একধাপ এগুলো ইংলিশরা। ‘এফ’ গ্রুপের একমাত্র অপরাজিত দল হিসেবে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে তারা। চার পয়েন্ট পিছিয়ে দুইয়ে থাকা স্লোভাকিয়া আসরের সবকটি ম্যাচে হারা মাল্টাকে তাদেরই মাঠে হারায় ৩-১ গোলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়

১৮ ডিসেম্বর, ২০২২
১৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ