Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএমডিসি নিবন্ধনের দাবিতে ইউএসটিসি শিক্ষার্থীদেও সড়ক অবরোধ

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধনের দাবিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম-ইউএসটিসির আন্দোলনরত শিক্ষার্থীরা খুলশীর জাকির হোসেন রোড অবরোধ করে। গতকাল (সোমবার) সকাল সোয়া ১১টায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়কের ওপর বসে স্লোগান দিতে থাকেন। এর ফলে দু’পাশে শত শত গাড়ি আটকা পড়ে এবং তীব্র যানজটের সৃষ্টি হয়। কয়েক ঘণ্টা পর পুলিশ এসে শিক্ষার্থীদের সরিয়ে দেয়।
খুলশী থানার এসআই মুকুল মিয়া জানান, ইউএসটিসির আন্দোলনরত শিক্ষার্থীরা সড়কের একপাশ দখল করে মিছিল স্লোগান দিতে থাকেন। এতে সড়কে যানজটের সৃষ্টি হয়। ইউএসটিসির একজন ছাত্রী জানান, ইউএসটিসি কর্তৃপক্ষ পাঁচ শিক্ষাবর্ষে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করায় বিএমডিসি নিবন্ধন জটিলতার সৃষ্টি হয়। সর্বশেষ স্বাস্থ্য মন্ত্রণালয় ১০ কোটি টাকা জরিমানা ধার্য করে ১ মাসের সময় বেঁধে দিয়েছিল কোষাগারে জমা দেয়ার। ইউএসটিসি কর্তৃপক্ষ জরিমানা আদায়ের আশ্বাস দিলেও শেষপর্যন্ত জমা দেয়নি। মেডিকেল ফ্যাকাল্টি ও হাসপাতাল বন্ধ করে দেয়া হয়েছিল আগেই। এবার ইউএসটিসির বিবিএ, এমবিএ, ইংরেজিসহ সব বিভাগে তালা ঝুলিয়ে দেয়া হবে। উল্লেখ্য, এ দাবিতে প্রায় এক মাস ধরে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।
মাদকাসক্ত ছেলের হাতে মা খুন : আহত ১
নাটোর জেলা সংবাদদাতা : নেশার টাকা না দেয়ায় নাটোরে মাদকাসক্ত মানসিক ভারসাম্যহীন ছেলের হাতে খুন হয়েছেন মা হাওয়া বেগম (৪৫)। এসময় হাওয়া বেগমকে উদ্ধার করতে গিয়ে গুরুতার জখম হয়েছে তার পিতা শুকুর আলী। গুরুতর আহত অবস্থায় শুকুর আলীকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টার দিকে সদর উপজেলার তেলকুপিঘাট এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় মাদকাসক্ত শিমুল হোসেন (২৩) কে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসীরা। হাওয়া বেগম তেলকুপিঘাট এলাকার মোন্তাজ আলীর স্ত্রী। নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান জানান, গতরাতে নেশার জন্য মা হাওয়া বেগমের কাছে টাকা চায় মাদকাসক্ত মানসিক ভারসাম্যহীন ছেলে শিমুল হোসেন। সে সময় মা হাওয়া বেগম গতকাল সোমবার সকালে টাকা দিবে বলে ছেলেকে শান্ত করে। কিন্তু সকালে মা হাওয়া বেগম রান্না ঘরে রান্না করছিল। এসময় শিমুল রান্না ঘরে ঢুকে বোটি দিয়ে তার মাকে গলাকেটে জবাই করে হত্যা করে। এসময় বাড়িতে থাকা শিমুলের নানা শুকুর আলী মেয়ে হাওয়া বেগমকে উদ্ধার করতে গেলে তাকেও কুপিয়ে জখম করে শিমুল। পরে স্থানীয়রা ছুটে এসে শিমুল কে আটক করে। আর গুরুতর জখম অবস্থায় শুকুর আলীকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নাটোর সদর সার্কেলের অতিরিক্তি পুলিশ সুপার আবুল হাসনাত বলেন, কিছু দিন আগে মাদকাসক্ত শিমুল হোসেনকে মাদক মামলায় জেল হাজতে প্রেরণ করে পুলিশ। ছয় মাস জেল হাজতে থাকার পর জামিনে বেরিয়ে আসে সে। মাদক সেবন করতে করতে সে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে। নেশার টাকা না পাওয়ার জন্যই তার মাকে হত্যা করেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। পরে তদন্ত করে বিস্তারিত জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ