Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রথম বিয়ে গোপন করে আবারো বিয়ে করায় তরুণীর কারাদন্ড

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : প্রথম স্বামীকে ডিভোর্স না দিয়ে আরেকজনকে বিয়ে করার অপরাধে চাঁপাইনবাবগঞ্জে নাহিদা আকতার (২২) নামের এক তরুণীকে ২ বছরের সশ্রম কারাদন্ড, ২ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদ ন্ড দিয়েছে আদালত। চাঁপাইনবাবগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম সোমবার দুপুরে আসামি নাহিদার উপস্থিতিতে এই রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত নাহিদা আকতার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের আব্দুস সালামের মেয়ে।
মামলার বিবরণে জানা গেছে, ২০১২ সালের ২৮ আগস্ট নাহিদার সঙ্গে বিয়ে হয় সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের জোহরপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে সাবেক সেনা সদস্য আব্দুস সাত্তারের। বিবাহিত জীবনে তাদের রেজওয়ান নামে চার বছর বয়সের একটি পুত্র সন্তান রয়েছে। বিয়ের কিছুদিন পর সাত্তার শান্তি রক্ষা মিশনে দেশের বাইরে গেলে আরেক সেনা সদস্য (চাকরিচ্যুত) জেলার শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা দালালপাড়া এলাকার ফারুক হোসেনের ছেলে মোশারফ হোসেন সানির সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে নাহিদা। এরপর প্রথম স্বামী সাত্তারকে ডিভোর্স না দিয়েই ২০১৫ সালের ১৬ নভেম্বর মোশারফ হোসেন সানিকে বিয়ে করে নাহিদা। এই ঘটনায় প্রথম বিয়ের তথ্য গোপন করে দ্বিতীয় বিয়ে করার অভিযোগ এনে চাঁপাইনবাবগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামলা করেন নাহিদার প্রথম স্বামী আব্দুস সাত্তার। অবশেষে স্বাক্ষ্যপ্রমাণ ও যুক্তি তর্ক শেষে সোমবার আদালতের বিচারক নাহিদা আক্তারকে দোষী সাব্যস্ত করে উপরোক্ত রায় প্রদান করেন।



 

Show all comments
  • sats1971 ২৮ মার্চ, ২০১৭, ১০:০৭ এএম says : 0
    Before marriage and after marriage is fully deferment case. It is observed that 50-100 marriage divorce happened every hours in Bangladesh daily. Maximum victims affected woman and her family. Here the male is going to marry other wife so that before marriage male must clarify and verify back ground of girl like any case, married or unmarried through with the help of UP chairman and police station, Here we see woman is guilty but both side before husband and coming husband is fully free from police case but court will now give decision.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ