Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মন্ত্রীদের ঘোষণায় দুর্নীতি কমবে ইমাম সাহেব ঠিক থাকলে মুসল্লিরা অবশ্যই ঠিক থাকবে -দুদক কমিশনার

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মন্ত্রণালয়গুলোকে দুর্নীতিমুক্ত ঘোষণার জন্য মন্ত্রীদের প্রতি আহ্বান জানিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদ বলেছেন, নিজ নিজ মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত ঘোষণা করুন। তাহলে দুর্নীতি কমে যাবে। দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই আহ্বান জানান।
দুদক কমিশনার বলেন, আমি মন্ত্রীদের দৃষ্টি আকর্ষণ করব। আপনারা উপর থেকে ঘোষণা দেন যে, আপনাদের মন্ত্রণালয়ে কোনো দুর্নীতি হবে না। তাহলে এর একটা প্রভাব পড়বে। মন্ত্রণালয় দুর্নীতিমুক্ত হবে।
দুদক কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদ বলেন, উপরের নেতৃত্ব ঠিক থাকলে নিচের দিকেও দুর্নীতি-অনিয়ম বন্ধ হতে বাধ্য। তিনি বলেন, ইমাম সাহেব ঠিক থাকলে মুসল্লিরা অবশ্যই ঠিক থাকবে।
ড. নাসিরউদ্দিন আহমেদ বলেন, কোচিং বাণিজ্যের কথা আসে। ভর্তি বাণিজ্যের কথা শুনি, খুব দুঃখ হয়। এই পর্যন্ত ৪৫টি গণশুনানিতে আমি অংশ নিয়েছি। মানুষের চোখের পানি দেখেছি। আল্লাহর কাছে কি জবাব দেবেন? উপরদিক থেকে ধরব যাতে নিচের দিকে একটা ম্যাসেজ যায়। যতবড় অন্যায়কারীই হোক, তিনি যে-ই হোন, দুর্নীতির ব্যাপারে আমাদের জিরো টলারেন্স থাকবে।
সভায় আরও বক্তব্য রাখেন সিএমপি কমিশনার মো. ইকবাল বাহার, চট্টগ্রামের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার সৈয়দা সরওয়ার জাহান, জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন এবং দুদকের বিভাগীয় উপ পরিচালক আবু সাঈদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ