Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির অভিযান রাজধানীর বাড্ডায় চালু হয়েছে ডিএনসিসির ৫১তম এসটিএস

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর ময়লা আবর্জনার সঠিক ব্যবস্থাপনার জন্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাভুক্ত বাড্ডায় চালু হয়েছে ৫১তম সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস)। বাড্ডা লিংক রোড সংলগ্ন গুদারাঘাটে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ থেকে প্রাপ্ত প্রায় ৪ কাঠা জমির ওপর এ এসটিএসটি নির্মাণ করা হয়েছে।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুর-ই-মওলা জানান, বর্জ্য ব্যবস্থাপনায় ডিএনসিসির এ নতুন উদ্যোগের ফলে এ এলাকার গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম সড়ক প্রগতি সরণির বিভিন্ন পয়েন্টের আবর্জনার স্তূপ আর দেখা যাবে না। ফলে যান চলাচল নির্বিঘ্ন হওয়াসহ এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসবে। তিনি আরও জানান, ২১ নম্বর ওয়ার্ড এবং এর পার্শ্ববর্তী ইউনিয়নসমূহে প্রতিদিন যে প্রায় ১২০ টন গৃহস্থালী বর্জ্য তৈরি হয় তা এই একটি এসটিএসের মাধ্যমে সুষ্ঠুভাবে সংগ্রহ করে নির্ধারিত ল্যান্ডফিল এলাকায় পরিবহন করা সম্ভব হবে। ইতোমধ্যেই যেসব এলাকায় এসটিএস চালু হয়েছে সেসব এলাকার পরিবেশের উন্নয়ন এবং বর্জ্য ব্যবস্থাপনা সুশৃঙ্খল হয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল (মঙ্গলবার) এ নতুন এসটিএসটি চালু করা হলো। এছাড়া উত্তরার জসিম উদ্দীন রোড, মানিকদি এবং পিজিআর এলাকায় আরও ৩টি এসটিএসের নির্মাণ কাজ চলছে, যা অচিরেই চালু হবে। এসটিএসের উদ্বোধন করেন ডিএনসিসির ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ওসমান গণি। তিনি এসটিএস নির্মাণে সহযোগিতার জন্য জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা লে. কর্নেল সেলিম মাহমুদ পিএসসি, নির্বাহী প্রকৌশলী আবুল হাসনাত মোহাম্মদ আশরাফুল আলমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এদিকে গতকাল (মঙ্গলবার) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন রাজধানীর উত্তরাতে বিভিন্ন অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ সময় উত্তরা ৮ নম্বর সেক্টরে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪০টির বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ