Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সেমির পথে ভারত-শ্রীলঙ্কা

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রুমু, চট্টগ্রাম ব্যুরো : অলরাউন্ডার আশালংকার সেঞ্চুরির ওপর ভর করে আফগানিস্তানের বিপক্ষে ৩৫ রানের জয় পেয়েছে শ্রীলংকার অনূর্ধ্ব-২৩ দল। কাক্সিক্ষত জয় তুলে নিয়ে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে তারা। পাশাপাশি লঙ্কান দলপতি অ্যাঞ্জেলা পেরেরার ৮৪ রানের ইনিংসটিও জয়ে রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা। গতকাল চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে শ্রীলংকা ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ৩২০ রান করে। জয়ের জন্য ৩২১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সবক’টি উইকেট হারিয়ে ৪৭ দশমিক ১ ওভারে ২৮৫ রান করতে সক্ষম হয় আফগানিস্তান।
আফগানদের বিপক্ষে জয় পেলেও নিজেদের প্রথম ম্যাচে ভারতের সঙ্গে ৩৫ রানে হেরেছিল লংকানরা। এ কারণে গ্রæপ পর্বের নিজেদের শেষ ম্যাচে মালয়েশিয়াকে হারাতে পারলেই কেবল সেমিতে পা রাখতে পারবে তারা। তবে আফগানরা হারলেও তাদেরও সেমিতে উঠার সুযোগ রয়েছে। প্রথম ম্যাচে তারা মালয়েশিয়াকে ১৫৫ রানে হারিয়েছিল। নিজেদের শেষ ম্যাচে ভারতকে হারাতে পারলে তাদেরও থাকবে সেমিফাইনালে উঠার সুযোগ। সেক্ষেত্রে গ্রæপ-এ থেকে কোন দু’টি দল সেমিতে উঠবে তা নির্ভর করবে রানরেটের উপর।
এদিকে, মালোয়েশিয়াকে সাত উইকেটে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে ভারতের অনুর্ধ্ব-২৩ দল। এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার অনূর্ধ্ব-২৩ দলকে ৩৫ রানে হারিয়েছিল তারা। পরপর দু’ম্যাচে জিতে গ্রæপ-এ থেকে সেমিফাইনালে উঠার পথ সুগম করেছে ভারতের এই দলটি। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানকে হারাতে পারলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে উঠে যাবে তারা। গতকাল চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে মিডল অর্ডার ব্যাটসম্যান সৈয়দ আজিজের ফিফটির ওপর ভর করে ৫০ ওভার শেষে ৯ উইকেটে ১৬৩ রান করতে সক্ষম হয় মালোয়েশিয়া। জবাবে মিডল অর্ডার ব্যাটসম্যান সুভাম গিলের অপরাজিত ৫১ রানের সুবাদে ৩১তম ওভারেই ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারতের দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমি


আরও
আরও পড়ুন