Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে বুকে ধারণ করতে হবে - নুরুল ইসলাম বিএসসি

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, যারা মুক্তিযুদ্ধকে স্বীকার করে না, যারা বঙ্গবন্ধুকে বুকে ধারণ করতে পারে না তারা এদেশকে ভাল বাসেনা। বাংলাদেশকে ভালবাসতে হলে আগে মুক্তিযুদ্ধকে বিশ্বাস করতে হবে। স্বাধীনতার চেতনা হৃদয়ে ধারণ করে জাতির পিতার আদর্শকে লালন করতে হবে, তবেই দেশপ্রেম জাগ্রত হবে।
নগরীর কাজেম আলী স্কুল এন্ড কলেজে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। কাজেম আলী স্কুল এন্ড কলেজের সভাপতি দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে মন্ত্রী বিএসসি বলেন, মুক্তিযুদ্ধকে যারা মেনে নিতে পারেনি তাদের ইন্ধনে আজ জঙ্গিবাদ বিকশিত হচ্ছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. গিয়াস উদ্দিন, প্রভাষক মোহাম্মদ ওসমান হোসেন তালুকদার, সবুজ বড়–য়া, প্রভাষিকা কানিজ ফাতিমা, শিক্ষিকা মুনমুন জাহানের সঞ্চালনায় অনুষ্ঠিত দিনব্যাপী স্বাধীনতা উৎসবে আরও বক্তব্য রাখেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, উপাধ্যক্ষ সানজিদা মোখতার, দাতা সদস্য মোহাম্মদ সেকান্দর, অভিভাবক সদস্য মোহাম্মদ আয়ুব আলী চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী নেতা হাজী মোহাম্মদ সাহাবুদ্দীন প্রমুখ। আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ