Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নরসিংদীর শীর্ষ ওলামায়ে কেরাম গ্রিক মূর্তি ভিনদেশি অপসংস্কৃতি বিস্তারের আলামত

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মুসলিম দেশে বিজাতীয় সংস্কৃতির প্রতিক সুপ্রীম কোর্ট চত্বরে স্থাপিত গ্রীক মূর্তি থাকতে পারে না। এ গ্রীক মূর্তি ভিনদেশী অপসংস্কৃতি বিস্তারের আলামত আমরা মনে করছি। যে কোন মূল্যে তা অপসারণ করতে হবে। মুসলিম জনগণের স্বার্থে সময়মত সিদ্ধান্ত নেয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।
গতকাল নরসিংদী জেলার রায়পুরা উপজেলায় হযরত মাওলানা শামসুল হক ফরিদপুরী (রহ.) প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বালুয়াকান্দি শামসুল উলুম মাদরাসার শতবর্ষ পূর্তি উদযাপনের লক্ষ্যে প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী ও গুরুত্বপূর্ণ পরামর্শ সভায় উপস্থিত পরিচালনা কমিটিসহ প্রায় তিন শতাধিক উলামায়ে কেরাম এ সব কথা বলেন। সভায় আগামী ২০২০ সালে শতবর্ষ পূর্তি উদযাপন বাস্তবায়নের লক্ষ্যে শায়খুল হাদীস হযরত মাওলানা ইসাঈল নূরপুরীকে সভাপতি, মাওলানা ফজলুল করীম কাসেমীকে সদস্য সচিব ও মাওলানা জাকির হোসাইন কাসেমীকে যুগ্ম সদস্য সচিব করে একটি শক্তিশালী বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। সভায় প্রতিষ্ঠানের সাবেক প্রিন্সিপাল বর্তমান সদরুল মুদাররিসীন এলাকার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব, প্রবীণ ও বুজুর্গ আলেমেদ্বীন হযরত মাওলানা তৈয়বুর রহমান সাহেবকে উক্ত সম্মেলনে সংবর্ধনা দেয়ার সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপস্থিত ছিলেন সাবেক মুহতামীম হযরত মাওলানা তৈয়বুর রহমান, হযরত মাওলানা আব্দুস শুকুর, মুফতি আব্দুর রহমান, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা মাছুম বিল্লাহ, বর্তমান মুহতামীম হযরত মাওলানা মুস্তফা ওয়াজেদ, মাওলানা আব্দুল জলীল, মাওলানা আখতারুজ্জামান, হা. আখতারুজ্জামান, পরিচালনা কমিটির সেক্রেটারী অধ্যাপক কফীলুদ্দীন সরকার, অর্থ সম্পাদক মুহা. রফিকুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদী

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ