Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আয়ে এগিয়ে ‘ফিলোরি’, প্রশংসায় ‘আনারকলি অফ আরাহ’

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

গত শুক্রবার মুক্তি পাওয়া তিনটি চলচ্চিত্রের মধ্যে দুটি ফিল্মই নারীপ্রধান। দুটি চলচ্চিত্রেই নারী চরিত্র কমবেশি শক্তিশালী, তবে কোনোটিই বাণিজ্যিকভাবে ভালো করেনি। তৃতীয় ফিল্মটি দুই দিক থেকেই ব্যর্থ হয়েছে। এর মধ্যে আয়ে এগিয়ে আছে ‘ফিলোরি’, প্রশংসায় ‘আনারকলি অফ আরাহ’। আর ‘ভানওয়ারে’ দর্শকদের মনোযোগ আকর্ষণ করতে পারেনি।
অভিনেত্রী আনুশকা শর্মা ক্রমে প্রযোজক হিসেবে প্রতিষ্ঠিত হচ্ছেন। বলা যায় ২০১৫’র ‘এনএইচটেন’ থ্রিলার ফিল্মটি দিয়েই তিনি প্রযোজনায় তার সম্ভাবনা প্রমাণ করেছেন। আর ‘ফিলোরি’ দিয়ে তিনি বেশ অনেকটা এগিয়ে গেলেন। আয়ের ক্ষেত্রেও পরের ফিল্মটি প্রথমটির চেয়ে কিছুটা এগিয়ে গিয়েছে। সুপার ন্যাচারাল কমেডি ফিল্ম ‘ফিলোরি’ পরিচালনা করেছেন আনশাই লাল; অভিনয় করেছেন আনুশকা শর্মা, দিলজিত দোসাঞ্জ, সুরজ শর্মা এবং মেহরিন কওর পিরজাদা। শুক্রবার মুক্তির দিন ‘ফিলোরি’ ফিল্মটি আয় করিছে ৪.০৮ কোটি রুপি। শনিবার আর রবিবার ফিল্মটি যথাক্রমে আয় করেছে ৫.২০ কোটি রুপি আর ৫.৯৭ কোটি রুপি। সপ্তাহান্তের আয় ১৫.২৫ কোটি রুপি। সোমবার ফিল্মটির আয় ২.০২ কোটি রুপি। সোমবার পর্যন্ত ফিল্মটির আয় ১৭.২৭ কোটি রুপি। স্যাটেলাইট ও মিউজিক রাইট থেকে মুক্তির আগেই ফিল্মটি ১২ কোটি রুপি আয় করেছে। সুতরাং ২১ কোটি রুপি বাজেটে নির্মিত ফিল্মটি সপ্তাহান্তের আগেই লাভের মুখ দেখতে শুরু করেছে।
এক নর্তকীর জীবনের প্রতিক‚লতা মোকাবেলার বাস্তব গল্প ‘আনারকলি অফ আরাহ’ মুক্তি পাবার আগে থেকেই সেন্সর সংক্রান্ত জটিলতার কারণে শিরোনাম হয়েছে। অবিনাশ দাশ পরিচালিত ড্রামা ফিল্মটিতে অভিনয় করেছেন স্বরা ভাস্কর, সঞ্জয় মিশ্র, পঙ্কজ ত্রিপাঠী এবং ইশতিয়াক খান। সঙ্গীত পরিচালনা করেছেন রোহিত শর্মা। সোমবার পর্যন্ত চলচ্চিত্রটির আয় এক কোটি রুপির কম। আয় কম হলেও চলচ্চিত্রটি বেশ প্রশংসিত হয়েছে।
আগের সপ্তাহের ‘ট্র্যাপড’ ফিল্মটির আয় এই সপ্তাহান্তে ২.২৫ কোটি রুপি। আরো আগে মুক্তি পাওয়া ‘বদরিনাথ কি দুলহানিয়া’র আয় শেষ হিসাব পাওয়া পর্যন্ত ১০৭.৬৯ কোটি রুপি। এটি আলিয়া ভাটের ক্যারিয়ারে এ পর্যন্ত সবচেয়ে সফল চলচ্চিত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ