Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

জটিল রোগে আক্রান্ত ফেরদৌস কোরেশীর উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে আবেদন

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ৬০-এর দশকের অবিভক্ত ছাত্রলীগের সভাপতি, ডাকসুর সাবেক ভিপি, মুক্তিযুদ্ধের সংগঠক, সাংবাদিক, রাজনীতিক, দৈনিক দেশ বাংলার সম্পাদক ফেরদৌস আহমদ কোরেশী দীর্ঘদিন গুরুতর অসুস্থ অবস্থায় শয্যাশায়ী আছেন। ফেরদৌস কোরেশীর উন্নত চিকিৎসার উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৬ জন জাতীয় পত্রিকার সম্পাদক, বিশিষ্ট ব্যক্তি এক বিবৃতি প্রদান করেছেন। বিবৃতিতে তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট রাজনীতিবিদ, প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট ড. ফেরদৌস আহমদ কোরেশী দীর্ঘদিন গুরুতর অসুস্থ অবস্থায় বাকশক্তি রহিত হয়ে বর্তমানে শয্যাশায়ী আছেন। ৬০-এর দশকের মেধাবী ও তুখোড় ছাত্রনেতা কোরেশী তাৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যারয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি হিসেবে এ দেশের ছাত্র আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেন। এ দেশে অসাম্প্রদায়িক জাতীয়তাবাদী চেতনা বিকাশে তার ছিল অসামান্য অবদান। ৬-দফা ও ১১-দফাভিত্তিক ছাত্র ও গণআন্দোলন, ’৬৯-এর গণঅভ্যুত্থানে তার ভূমিকা ছিল অবিস্মরণীয়। ’৭১-এর মহান মুক্তিযুদ্ধে তিনি ছিলেন একজন সক্রিয় সংগঠক ও কলমযোদ্ধা। রাজনীতির পাশাপাশি সাংবাদিকতার জগতে তার রয়েছে উল্লেখযোগ্য অবস্থান।
ফেরদৌস আহমদ কোরেশীর মতো একজন মুক্তিযুদ্ধের সংগঠক ও উদার গণতন্ত্রের প্রবক্তা জটিল রোগে আক্রাস্ত হয়ে দীর্ঘদিন শয্যাশায়ী। এই কঠিন রোগের ব্যয়বহুল চিকিৎসা চালাতে তার পরিবার হিমশিম খাচ্ছে। তার সুচিকিৎসার জন্য জরুরি সহযোগিতা প্রয়োজন। এই উদ্দেশ্যে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্য আমরা মানবিক কারণে সরকারপ্রধান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং সরকারের নীতিনির্ধারকদের প্রতি আবেদন জানাচ্ছি।
বিবৃতিতে স্বাক্ষর করেছেন : সম্পাদকÑ দৈনিক নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমদ, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সরওয়ার, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মুহিউদ্দিন, দৈনিক মানবকণ্ঠের সম্পাদক জাকারিয়া চৌধুরী, বিডি নিউজ ২৪.কমের সিনিয়র সম্পাদক আমানুল্লা কবীর, দৈনিক নিউ নেশনের সাবেক সম্পাদক মোস্তাফা কামাল মজুমদার, দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাইমুল ইসলাম খান, দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ, দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, দৈনিক বাংলাদেশের নিউজের সম্পাদক আজিজুল ইসলাম ভূইয়া, দৈনিক মানবজমিনের ব্যবস্থাপনা সম্পাদক বাবর আশরাফুল হক, সাপ্তাহিক জনকথার সম্পাদক ইবরাহিম রহমান। এছাড়া একুশে পদকপ্রাপ্ত কবি ও সিনিয়র সাংবাদিক আল মুজাহিদী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি, শফিকুর রহমান এবং সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বিবৃতিতে স্বাক্ষর করেন বলে গতকাল বুধবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ফেরদৌস আহম্মদ কোরেশীর স্ত্রী নিলুফার পান্না কোরেশী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন