Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সউদী আরবের সাথে মান বিষয়ক কারিগরি সহায়তা চুক্তি হচ্ছে বাংলাদেশের

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু মান বিষয়ক কারিগরি সহায়তা চুক্তি সম্পাদনের জন্য গতকাল সউদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। শিল্প মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসটিআই এবং সউদি আরবের জাতীয় মান সংস্থা সউদি স্ট্যান্ডার্ডস, মেট্রোলজি অ্যান্ড কোয়ালিটি অর্গানাইজেশন (সাসো)’র মধ্যে মান বিষয়ক দ্বিপাক্ষিক কারিগরি সহায়তা চুক্তি আগামী ১ মার্চ রিয়াদে সম্পাদিত হবে।
বিএসটিআইয়ের মহাপরিচালক ইকরামুল হক তার সফর সঙ্গী। সফরকালে শিল্পমন্ত্রী সউদি আরবের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি ও অর্থনৈতিক সহায়তা জোরদারের বিষয়ে সউদি বাণিজ্য ও শিল্পমন্ত্রীর সাথে বৈঠক করবেন।
তিনি সউদি আরবের বিখ্যাত সার ও রাসায়নিক দ্রব্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সউদি এরাবিয়া বেসিক ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন এবং স্টিল ও মেটাল প্রক্রিয়াজাতকরণ শিল্প-কারখানায় মেডেন ইন্ডাস্ট্রিজ লিমিটেড ’র প্রধান নির্বাহী কর্মকর্তার সাথে পৃথকভাবে বৈঠকে মিলিত হবেন।
এছাড়া তিনি বাংলাদেশে সউদি আরবের বিনিয়োগ বাড়াতে সউদি শিল্প উদ্যোক্তা সংগঠন ‘কাউন্সিল অব সউদি চেম্বার’ এর নেতাদের সাথে আলোচনা করবেন। সরকারী কর্মসূচি শেষে তিনি পবিত্র ওমরা পালন করবেন। শিল্পমন্ত্রী আগামী ৫ মার্চ দেশে ফেরার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ