Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক বছর নিষিদ্ধ ইরফান

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। ৭ ফুট ১ ইঞ্চি উচ্চতার কারণে শুরু থেকেই ছিলেন আলোচিত। পাকিস্তানের হয়ে খেলেছেন ৪টি টেস্ট, ৬০ ওয়ানডে আর ২০ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ। তবে আলোচনার বদলে এবার সমালোচনার গঞ্জনা নিয়ে নির্বাসনেই যেতে হচ্ছে ক্রিকেট ইতিহাসেই সবচেয়ে দীর্ঘদেহী ক্রিকেটার মোহাম্মদ ইরফানকে। সম্প্রতী শেষ হওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট ফিক্সিংয়ের ঘটনায় ক্রিকেট থেকে সাময়িকভাবে নিষিদ্ধ হয়েছিলেন পাকিস্তানি এই পেসার। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল বাজিকরেরা অনৈতিক প্রস্তাব দিলেও যথাযথ কর্তৃপক্ষের কাছে সেটি তুলে ধরেননি। দোষ স্বীকার করায় ইরফানকে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
দুর্নীতিবিরোধী আইনের নিয়ম হলো, কেউ অন্যায় প্রস্তাব পেলে যতদ্রুত সম্ভব তা কর্তৃপক্ষকে জানাতে হবে। ইরফান করেননি। না জানানোর কারণ হিসেবে বাবা-মায়ের মৃত্যু ও এর ফলে মানসিকভাবে নিজের ভেঙে পড়ার কথা বলেছিলেন। পাকিস্তানি এই ফাস্ট বোলারের মুক্তি মিলল না। দুর্নীতিবিরোধী নিয়ম হলো, কেউ কোনো অন্যায় প্রস্তাব পেলে নির্দিষ্ট সময়ের মধ্যেই কর্তৃপক্ষকে জানাতে হবে। এই না জানানোও অপরাধের পর্যায়ে পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ