Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

লক্ষ্মীপুরে দুই মাসে ৫ নারীসহ ১২ হত্যাকা-

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

এস.এম বাবুল (বাবর) লক্ষ্মীপুর থেকে : লক্ষ্মীপুর জেলার বিভিন্ন স্থানে চলিত বছরের প্রথম দুই মাসে ৫ নারীসহ ১২টি হত্যাকা-ের ঘটনা ঘটেছে। জানুয়ারি মাসে সাতটি এবং ফেব্রুয়ারি মাসে পাচটি হত্যাকা-ের ঘটনায় মোট বারটি লাশ উদ্ধার করে পুলিশ। রায়পুর উপজেলায় চারটি, সদর উপজেলায় তিনটি, কমলনগর উপজেলায় তিনটি এবং রামগঞ্জ উপজেলা দুইটি হত্যাকা- সংঘটিত হয়।
(রায়পুর) ২০ ফেব্রুয়ারি শনিবার দুপুরে রায়পুর উপজেলার হায়দরগঞ্জ বাজার এলাকার রচিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের পিছনের ফারুক মিয়ার সুপারির বাগান থেকে অজ্ঞাত যুবকের মাথাবিহীন ধর উদ্ধার করেছেন থানা পুলিশ। ৫ ফেব্রুয়ারি রাতে রায়পুর উপজেলার উদমারা গ্রামের সরদার বাড়ি থেকে নুর মোহাম্মদ মাস্টারের ছেলে মো. ইউছুফ (২৫) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ২৩ জানুয়ারি রায়পুর উপজেলার চরআবাবিল ইউনিয়নের গাইয়ারচর গ্রাম থেকে এক অজ্ঞাত নারীর (৪০) রক্তাক্ত ও জখম হওয়া লাশ উদ্ধার করা হয়। ৬ জানুয়ারি রায়পুর উপজেলার চরবংশী ইউনিয়নের চরবংশী গ্রামের ধানক্ষেত থেকে উদমারা গ্রামের সিরাজ সরদারের ছেলে মো. জলিল সরদার (৩০) নামের এক যুবকের লাশ হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছেন পুলিশ।
(লক্ষ¥ীপুর সদর) ২৯ জানুয়ারি দুপুরে লক্ষ্মীপুর শহরের রহমতখালী খালের রেহান উদ্দিন ভূঁইয়া ঈদগাঁও এলাকা থেকে নির্মাণ শ্রমিক আবুল কালামের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত আবুল কালাম সদর উপজেলার চরুহিতা গ্রামের মৃত মোবারক আলীর ছেলে। নিহতের আত্মীয়স্বজন জানায়, ৬ মাস ধরে লক্ষ্মীপুর শহরের রেহান উদ্দিন ভূঁইয়া সড়কের সাজিদ মঞ্জিল নামে একটি ভবনের নির্মাণ শ্রমিকের কাজ করে আসছে, ২৬ জানুয়ারি দুপুর থেকে নিখোঁজ হয়। ১১ জানুয়ারি সদর উপজেলার মান্দারী থেকে জাহেদা বেগম ও বিজয়নগর থেকে আসমা বেগম নামে দুই গৃহবধূর লাশ উদ্ধার পুলিশ। জাহেদা বেগম লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী ইউনিয়নের সোলায়মানের স্ত্রী এবং আসমা বেগম বিজয়নগরের দক্ষিণ হামছাদী গ্রামের মো. হোসেনের স্ত্রী। স্বজনদের অভিযোগ যৌতুকের জন্যই তাদের হত্যা করা হয়েছে।
(কমলনগর) ১৩ ফেব্রুয়ারি সকালে কমলনগর উপজেলার চর লরেন্স ইউনিয়ন থেকে সাজু বেগম (২৪) নামের এক নারীর অর্ধঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। নিহত সাজু বেগম চরলরেন্স ইউনিয়নের শাহ আলমের মেয়ে। ১৩ ফেব্রুয়ারি সকালে কমলনগর উপজেলার চরলরেন্স এলাকা থেকে আবদুল গণি (৩৮) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। ১৬ জানুয়ারি দুপুরে কমলনগর উপজেলার চরলরেন্স গ্রামে থেকে পুলিশ সুলতানা (২০) নামে এক তরুণীর লাশ উদ্ধার করে।
(রামগঞ্জ) ৮ ফেব্রুয়ারি দুপুরে রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউপির এমবিএম ব্রিকস্ ফিল্ড সংলগ্ন ডোবা থেকে যুবলীগ নেতা মো. রাসেলের (২৫) লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। সে একই এলাকার মৃত নোয়াব আলীর ছেলে। স্থানীয়রা জানায়, গত ৩ ফেব্রুয়ারি রাত ৯টায় রামগঞ্জ থানা পুলিশের এসআই মো. জহিরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ দেবনগর ও ভোলাকোট ইউনিয়নে টহল দেওয়ার সময় মোতালেব চেয়ারম্যানের ব্রিক ফিল্ডের পাশের রাস্তায় মোটরসাইকেলসহ রাসেলকে দেখে তার গতিরোধ করে ধাওয়া করে। এরপর থেকে রাসেল নিখোঁজ হয়। নিখোঁজের ৫ দিন পর একটি ডোবায় তার লাশ পাওয়া যায়। রাসেল হত্যার জন্য রামগঞ্জ থানা পুলিশের এসআই মো. জহিরুল ইসলামকে অভিযুক্ত করে স্থানীয়রা ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিলসহ অভিযুক্ত পুলিশ সদস্যদের গ্রেফতার ও বিচারের দাবি জানায়। ৭ জানুয়ারি সকালে রামগঞ্জ উপজেলার পশ্চিম আঙ্গারপাড়া এলাকায় প্রবাসী বাচ্চু দেওয়ানের বাড়ি থেকে পুলিশ হাত-পা বাঁধা মুসলিম মিয়া (৩৫) নামক এক যুবকের লাশ উদ্ধার করে। চোর সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করা হয় বলে প্রচার করা হলেও তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, সে পেশায় একজন শ্রমিক ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লক্ষ্মীপুরে দুই মাসে ৫ নারীসহ ১২ হত্যাকা-
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ