Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের অপকর্মে সরকারের অর্জন মøান হয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

জবি সংবাদদাতা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বর্তমান সরকারের সাড়ে তিন বছরের যে অর্জন রয়েছে তা স্বাধীনতার পরে গত ২৮ বছরে কোনো সরকার করতে পারেনি। কিন্তু ছাত্রলীগের টেন্ডারবাজি, চাঁদাবাজি, সিট বাণিজ্যেও কারণে সরকারের অর্জন মøান হয়ে যাচ্ছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ছাত্রলীগে কোনো পকেট কমিটি হবে না। বঙ্গবন্ধুর ছাত্রলীগে কোনো গ্রæপিং থাকবে না। সোহাগ-জাকিরের কোনো গ্রæপ নেই এবং থাকবে না। গ্রæপিং করে কেউ নেতা হতে পারবে না। যোগ্যতা দিয়ে নেতা হতে হবে। ছাত্রলীগ নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, রাস্তা বন্ধ করে কোনো রাজনৈতিক কর্মকাÐ চলতে পারে না। ছাত্রলীগকে মানবতার জন্য কাজ করতে হবে। মন্ত্রী আরো বলেন, বিদ্রোহীদের কোনো ছাড় দেয়া হবে না। শেখ হাসিনার স্পষ্ট মেসেজ রয়েছে। যে কোনো নির্বাচনে বিদ্রোহীদের সঙ্গে সঙ্গে বহিষ্কার করা হবে। আওয়ামী লীগ ও ছাত্রলীগের নামে পত্রিকার পাতায় চাঁদাবাজির খবর আসে। আমাদের সরকারের এতো উন্নয়ন এতো অর্জন সব মøান হয়ে যায়। এরাই আমাদের ভালোটুকুই নষ্ট করে দিচ্ছে। এসব কালো পাহাড়ের মতো দানবের অস্তিত্ব রাখা হবে না। তারা যতই শক্তিশালী হোক না কেন। তাদের কোনো অপকর্ম মেনে নেয়া হবে না। তরুণ প্রজন্মকে মাদকের হাত থেকে রক্ষা করার জন্য হাত তুলে শপথ করিয়ে মন্ত্রী বলেন, উগ্রবাদীদের চেয়ে মাদক কম ক্ষতিকর নয়। তরুণদের সম্ভাবনাময় জীবনকে শেষ করে দিচ্ছে। মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। জবি ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইনসহ কেন্দ্রীয় ছাত্রলীগ এবং জবি ছাত্রলীগের প্রাক্তন নেতারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১ এপ্রিল, ২০১৭, ৫:৩৯ এএম says : 0
    আমি বেশ কিছুদিন কাদের সাহেবের চর্বিতচর্বণ পড়া বন্ধ দিয়েছিলাম কিন্তু কিছুদিন ধরে ওনার বিশেষ বিশেষ উক্তি দেখে সেই সব সংবাদই আমি পড়ি। আজ তিনি বলেছেন ছাত্রলীগের কারনে আওয়ামী লীগের সমস্ত অর্জন ম্লান হয়ে যাচ্ছে এটাই আওয়ামী লীগের পতনের মূল কারন। তিনি এই ধরনের কথা বিভিন্ন ভাবে বিভিন্ন অনুষ্ঠানে বলে আসছেন কিন্তু এর প্রতিকার তিনি কি করেছেন সেটা বলছেন না বা আমরাও সেটা শুনছি না বা পত্রিকায় পাচ্ছি না। আমি আর এই লোকের মিথ্যা আস্ফোলন শুনতে চাইনা আমরা চাই প্রতিকার......... আমি আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে অনুরোধ করব আপনি জনগণের এবং আপনার নিজের স্বার্থে শক্ত হউন, সাথে সাথে তৃতীয় বারের মত সরকার গঠন করতে পারবে এটাও আমি বিশ্বাস করী। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ